টিকা নিলে মিলবে গরু

করোনার টিকা নিতে মানুষকে উৎসাহী করে তুলতে গরু পুরস্কার দেবে উত্তর থাইল্যান্ডের মায়ে শায়েম জেলার কর্তৃপক্ষ। টিকা গ্রহণকারীদের মধ্য থেকে র‌্যাফল ড্রয়ের মাধ্যমে ওই ব্যক্তিকে নির্বাচিত করা হবে।পুরস্কারের ঘোষণা আসার পর টিকা নেওয়ার প্রতি বিপুল সাড়া পাওয়া গেছে। এ সপ্তাহের শুরুতে এ ঘোষণা দেওয়া হয়।

টিকা কতটুকু নিরাপদ হবে বা এর পার্শ্বপ্রতিক্রিয়া কেমন হবে, এ নিয়ে মানুষের মধ্যে সংশয় আছে। এ ছাড়া টিকা নিয়ে আছে নানা অসত্য তথ্য বা গুজব। ফলে মানুষকে টিকা দিতে উৎসাহী করে তুলতে অভিনব পন্থা নিয়েছে থাইল্যান্ডের কর্তৃপক্ষ। দেশটির একটি অঞ্চলে টিকা নিলে আকর্ষণীয় পুরস্কারের ব্যবস্থা রাখা হয়েছে।

পুরস্কারের ঘোষণা আসার পর টিকার জন্য নিবন্ধনের সংখ্যা কয়েক শ থেকে বেড়ে কয়েক হাজারে দাঁড়িয়েছে। গ্রামবাসীর কাছে গরু অত্যধিক পছন্দ, কারণ গরু বিক্রি করে নগদ অর্থ পাওয়া যায়। বয়স ষাটোর্ধ্বসহ চার হাজারের বেশি লোক এর মধ্যে টিকা নেওয়ার জন্য নিবন্ধন করে ফেলেছেন। মানুষকে টিকা নিতে উৎসাহী করে তুলতে প্রদেশের অন্যান্য জেলাতেও এমন অভিনব কর্মসূচি নেওয়া হয়েছে। কোথাও সোনার হার পুরস্কারের ঘোষণা দেওয়া হয়েছে, কোথাও ডিসকাউন্ট কুপন বা কোথাও নগদ অর্থ পুরস্কারের ঘোষণাও এসেছে।

Leave a Reply

Your email address will not be published.