গাছের ডাল কাটার ঘটনায় স্কুলছাত্রকে হত্যার অভিযোগ

জামালপুর জেলার ইসলামপুরে গাছের ডাল কাটাকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে রুবেল নামে এক স্কুলছাত্র নিহত হয়েছে। রুবেল ইসলাম উপজেলার চরগোয়ালিনি ইউনিয়নের ডিগ্রিরচর হরিণধরা পয়েস্তি গ্রামের আমিন মোল্লা’র ছেলে। সে ডিগ্রিরচর উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র।

সোমবার (৪ জানুয়ারি) দিবাগত রাতে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ ঘটনায় এমদাদ ও বাবলা নামের দুই জনকে আটক করেছে ইসলামপুর থানা পুলিশ।

এলাকাবাসীর  জবানবন্দী অনুযায়ী, সোমবার (৪ জানুয়ারি) সন্ধ্যায় রুবেল তার বন্ধুদের নিয়ে বাড়ির সামনে ব্যাডমিন্টন খেলছিলেন। খেলার এক পর্যায়ে নুর ইসলাম মন্ডলের বাড়ির সজনা গাছের ডালে ব্যাডমিন্টন কর্কটি আটকে যায়। পরে রুবেল সজনা গাছের ডাল কেটে কর্কটি নিয়ে আসে।

এই গাছের ডাল কাটাকে কেন্দ্র করে নুর ইসলাম মন্ডলের পরিবারের সঙ্গে রুবেলের প্রথমে বাকবিতণ্ডা, পরে রুবেলকে ব্যাপক মারধর করে মারাত্মক আহত করে। এ সময় রুবেলের মা ময়ফল বেগম ও বড় ভাই সোহল গুরুতর আহত হন। পরে স্থানীয়রা রুবেলকে উদ্ধার করে প্রথমে ইসলামপুর উপজেলা হাসপাতালে নিলে কর্মরত চিকিৎসকরা তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজে স্থানান্তর করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাতে রুবেলের মৃত্যু হয়।

বর্তমানে আহতরা জামালপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

ইসলামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল মামুন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, দুই পরিবারের মধ্যে পূর্ব থেকেই বিরোধ চলে আসছিলো। এ ঘটনায় পুলিশ নুর ইসলাম মন্ডলের দুই ছেলে এমদাদ ও বাবলাকে আটক করেছে।

এ বিষয়ে ইসলামপুর সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. সুমন মিয়া জানান, গাছ কাটাকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় রাতেই অভিযান চালিয়ে দুজনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানান।

Leave a Reply

Your email address will not be published.