কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে

অভিবাসন খাতের উন্নয়নে সব অংশীজনের সম্মিলিত প্রয়াস খুবই গুরুত্বপূর্ণ বলে মন্তব্য করেছেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমেদ। তিনি বলেন, ”করোনা–উত্তর পরিস্থিতিতে আন্তর্জাতিক শ্রমবাজারে দক্ষ কর্মী জোগান দেওয়ার লক্ষ্যে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। আধুনিক ও বাস্তব দক্ষতাসম্পন্ন কর্মী তৈরির লক্ষ্যে মানিকগঞ্জের সিঙ্গাইরে বিশেষায়িত টিটিসি (কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র) নির্মাণ করা হচ্ছে”।

গতকাল বুধবার প্রবাসীকল্যাণ ভবনের বিজয় ৭১ হলে আন্তর্জাতিক অভিবাসী দিবস–২০২০ উপলক্ষে বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস (বোয়েসেল) আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন ইমরান আহমেদ। তিনি বলেন, করোনা মহামারিকালে প্রবাসী কর্মী ও তাঁদের পরিবারের কল্যাণে মন্ত্রণালয় থেকে বিভিন্ন উদ্যোগ নেওয়া হয়েছে এবং ভবিষ্যতে আরও উদ্যোগ নেওয়া হবে। অভিবাসনসংশ্লিষ্ট সব অংশীজনকে অভিবাসন খাতের উন্নয়নে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

বোয়েসেলের ব্যবস্থাপনা পরিচালক মো. সাইফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বায়রার সভাপতি বেনজীর আহমেদ, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব আহমেদ মুনিরুছ সালেহীন। অংশীজনদের মধ্যে নিজেদের সেবা কার্যক্রম নিয়ে নিবন্ধ তুলে ধরেন আন্তর্জাতিক অভিবাসন সংস্থা-আইওএম, অভিবাসন খাতের বেসরকারি উন্নয়ন সহযোগী প্রতিষ্ঠান রামরু, ওকাপ, ওয়ারবি, বিএনএসকে, উইনরক ইন্টারন্যাশনাল, বোমসা ও কর্মজীবী নারীর প্রতিনিধিরা। অনুষ্ঠানের শেষে ছিল বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাকের পক্ষ থেকে সচেতনতামূলক সাংস্কৃতিক পরিবেশনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *