বাংলাদেশই ফেবারিট

ঘরের মাঠে নিজেদের প্রিয় সংস্করণ ওয়ানডেতে শ্রীলঙ্কাকে প্রতিপক্ষ হিসেবে পাচ্ছে তামিম ইকবালের দল। অতীত রেকর্ডই হয়তো বাংলাদেশ দলকে টানা হার থেকে বেরিয়ে আসার আত্মবিশ্বাস দিচ্ছে। অনেকটা তরুণ দল নিয়ে এলেও শ্রীলঙ্কাকে বাংলাদেশের সমান সামর্থ্যের দলই মনে করেন ডমিঙ্গো। তবু ঘরের মাঠের সুবিধাটা বাংলাদেশকে এগিয়ে রাখবে।

অনলাইন সংবাদ সম্মেলনে প্রধান কোচ রাসেল ডমিঙ্গো বলেন,” আমরা একটা খারাপ সময়ের মধ্য দিয়ে যাচ্ছিলাম। আমাদের গত দুই মাসের ভুল থেকে শিখতে হবে। শুধু অতীতে চেয়ে থাকতে চাই না। সেখান থেকে শিখে তাকাতে চাই সামনে। যদি কাল নিজেদের সামর্থ্য অনুযায়ী খেলতে পারি, তাহলে জয়ের সুযোগ সৃষ্টি হবে। ফল তো সব সময় নিয়ন্ত্রণ করা যায় না। কিন্তু আমরা নিজেদের প্রস্তুতি, ভাবনা ও মানসিকতা নিয়ন্ত্রণ করতে পারি।”

নিউজিল্যান্ডের মাটিতে বাংলাদেশের সর্বশেষ ওয়ানডে সিরিজে ছুটিতে থাকায় দলে ছিলেন না সাকিব আল হাসান। এই সিরিজে সাকিব ফেরায় দলের ভারসাম্যও ভালো হবে আশা প্রধান কোচের। চোটের কারণে মাহমুদউল্লাহর কাছ থেকে নিয়মিত বোলিং পাচ্ছিল না বাংলাদেশ। এখন আবার অনুশীলনে বোলিং করছেন এই অভিজ্ঞ ক্রিকেটার। সাকিবের সঙ্গে মাহমুদউল্লাহর বোলিংয়ে ফেরায় বাংলাদেশ দলের ভারসাম্য গড়তে সুবিধা হবে।

রাসেল ডোমিঙ্গো বলেন,” আমি মনে করি দুই দলই সমান সামর্থ্যের দল। আন্তর্জাতিক ক্রিকেটে কিন্তু ঘরের মাঠের সুবিধা অনেক বড় বিষয়। সেদিক থেকে আমরা সিরিজটি ফেবারিট হিসেবেই শুরু করব। আমরা শ্রীলঙ্কাকে ছোট করে দেখতে পারব না। ওদের বেশ কয়েকজন খুবই ভালো ক্রিকেটার আছে। নিশ্চয়ই ওরা নিজেদের সামর্থ্য দেখাতে চাইবে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *