এনটিআরসিএ  সুপারিশের আবেদন

তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) বিষয়ের প্রভাষক ও প্রদর্শক পদে যাঁরা আবেদন করেছেন, তাঁদের শিক্ষক নিবন্ধন ও কম্পিউটারবিষয়ক সনদের ফটোকপি জমা দিতে বলা হয়েছে। ৫৪ হাজারের বেশি শিক্ষক পদে নিয়োগের জন্য সুপারিশের আবেদন গ্রহণ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। আগামী ২ জুনের মধ্যে এনটিআরসিএ কার্যালয়ে আইসিটি প্রভাষক ও প্রদর্শক পদে আবেদনকারী প্রার্থীদের তথ্য ও সনদের ফটোকপি জমা দিতে হবে।

রোববার এনটিআরসিএর ওয়েবসাইটে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এসব কথা বলা হয়েছে। এ সময়ের মধ্যে জমা না দিলে প্রার্থীদের সুপারিশের প্রক্রিয়া শুরু সম্ভব হবে না বলে জানিয়েছে এনটিআরসিএ। তৃতীয় গণবিজ্ঞপ্তিতে যেসব প্রার্থী প্রভাষক (তথ্য ও যোগাযোগপ্রযুক্তি) ও প্রদর্শক (তথ্য ও যোগাযোগপ্রযুক্তি) পদে আবেদন করেছেন, তাঁদের নিবন্ধন পরীক্ষার উত্তীর্ণ সনদ এবং পরীক্ষায় আবেদনের সময় দাখিল করা কম্পিউটার বা আইসিটিবিষয়ক সনদের ফটোকপি আবশ্যিকভাবে আগামী ২ জুনের মধ্যে সরাসরি এনটিআরসিএর কার্যালয়ে জমা দেওয়ার জন্য অনুরোধ করা হলো। এ ছাড়া নির্ধারিত ছকে প্রার্থীদের তথ্য অন্তর্ভুক্ত করে দিতে বলা হয়েছে।

শিক্ষক নিবন্ধন সনদ ও কম্পিউটার বা আইসিটিবিষয়ক সনদের সঙ্গে ছকে প্রার্থীর রোল নম্বর, নাম, নিবন্ধন পরীক্ষায় পাসের বছর ও কম্পিউটার বা আইসিটিবিষয়ক ডিগ্রির নাম ও প্রতিষ্ঠানের নাম উল্লেখ করে তা জমা দিতে হবে প্রার্থীদের। নির্ধারিত তারিখের মধ্যে সনদের স্ক্যান কপি বা ছকের তথ্য পাঠাতে ব্যর্থ হলে প্রার্থীদের সুপারিশ প্রসেস করা সম্ভব হবে না বলেও বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *