যমুনা নদীতে নৌকা ডুবে মাঝিসহ ২১ যাত্রী উদ্ধার

শনিবার (১৭ জুন) দুপুর আড়াইটায় বগুড়ার ধুনট উপজেলার ভান্ডারবাড়ি ইউনিয়নের শহড়াবাড়ি যমুনা নদীতে নৌকা ডুবে ভাটির দিকে ভেসে যাওয়া মাঝিসহ ২১ যাত্রীকে উদ্ধার করেছে স্থানীয়রা।

চেয়ারম্যান বেলাল হোসেন বাবু জানান, যমুনা নদীর পানি বেড়েছে। এ কারণে পানির প্রবল স্রোত ও ঢেউয়ের ধাক্কায় নৌকাটি ডুবে যায়। পরে প্রায় ৩০ মিনিট ধরে উদ্ধার তৎপরতা চালিয়ে নদীতে ভাসমান অবস্থায় সব যাত্রীকে উদ্ধার করা হয়।

স্থানীয় উদ্ধারকারীরা জানান, শনিবার সকালে ২১ যাত্রী আওলাকান্দি গ্রামের হাফিজার রহমানের শ্যালো ইঞ্জিনচালিত নৌকায় শহড়াবাড়ি নৌঘাট থেকে যমুনা নদীর পূর্ব তীরে বৈশাখী চরে কৃষি কাজের জন্য যান। পরে তারা কাজ শেষ করে একই দিন দুপুরে বৈশাখী চর থেকে ওই নৌকা দিয়ে যমুনা নদীর পশ্চিম তীরে বাড়ির উদ্দ্যেশে রওনা হন। এ সময় নদীর মাঝপথে পৌঁছলে প্রবল স্রোতে ঢেউ লেগে যাত্রী ও মালামাল বোঝাই নৌকাটি ডুবে যায়। পরে নদীর পশ্চিম তীরে বানিয়াজান বাঁধ থেকে ওই দৃশ্য দেখে অন্য একটি বড় নৌকা নিয়ে ঘটনাস্থলে পৌঁছে যাত্রীদের উদ্ধার করা হয়।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রবিউল ইসলাম জানান, শনিবার দুপুরে এ ঘটনার খবর পেয়েছি। কিন্তু নৌকাডুবির ঘটনায় কোনো হতাহত হয়নি।