পঞ্চগড়ে ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়ে ছাই হয়ে গেল অর্ধশতাধিক দোকান !

গভীর রাতে পঞ্চগড়ের মধ্য বাজারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ছোট-বড় মোট ৬৫টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। তবে কোনো হতাহতের খবর এখনও পর্যন্ত পাওয়া যায়নি।

১১ই নভেম্বর  শুক্রবার দিবাগত রাত আনুমানিক দেড়টায় হঠাৎ পঞ্চগড় বাজারের শুটকি হাট থেকে আগুনের সূত্রপাত ঘটে। স্থানীয়রা জানান, শুঁটকির হাট থেকে হঠাৎ করেই আগুনের শিখা দেখেন আশপাশের কয়েকজন ব্যক্তি। এ সময় তাঁদের চিৎকারে লোকজন ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা করেন এবং পুলিশ ও ফায়ার সার্ভিসকে খবর দেন। খবর পেয়ে দোকানমালিক, তাঁদের স্বজন ও স্থানীয় লোকজন এসে আগুন নেভানোর চেষ্টা করেন। গোটা বাজারে মুহূর্তের মধ্যেই আগুন ছড়িয়ে পড়ে। এতে অর্ধশত দোকানঘর ও মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় আড়াই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। বৈদ্যুতিক শর্টসার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। ফায়ার সার্ভিস আগুন লাগার সঠিক কারণ নির্ণয়ে অনুসন্ধান চালিয়ে যাচ্ছে। ব্যবসায়ীরা ধারণা করছে, প্রায় কোটি টাকারও বেশি মূল্যের জিনিসপত্র পুড়ে ধ্বংস হয়ে গেছে। তবে ফায়ার সার্ভিস ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও নিশ্চিত করে জানায় নি।

পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল লতিফ মিঞা বলেন, অগ্নিকাণ্ডের সময় কেউ যেন দোকানে লুটপাট বা বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে, সে বিষয়ে পুলিশ সতর্ক অবস্থান নেয়।