রাজধানীতে বিস্ফোরণে একই পরিবারের চারজন দগ্ধ

রাজধানীর পুরান ঢাকার বংশালের আগাসাদেক রোড এলাকার একটি বাসায় গ্যাস বিস্ফোরণে একই পরিবারের চারজন দগ্ধ হয়েছেন।

শনিবার ভোর সাড়ে ৪টার দিকে পাকিস্তান মাঠের পাশে ৫৬ নম্বর বাড়ির নিচতলায় এ দুর্ঘটনা ঘটে। তাদের চারজনকে উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

বার্ন ইনস্টিটিউটের চিকিৎসকরা জানান, ইসরাফিলের শরীরের ৩৭ শতাংশ, সালমার ৪৯, ইমরানের ২০ ও শাহজাদীর ৩৮ শতাংশ দগ্ধ হয়েছে। তাদের ৪ জনকেই ভর্তি রাখা হয়েছে।
এদিকে বংশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের জানান, গ্যাস লাইনের লিকেজ থেকে বিস্ফোরণের পর এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

ইসরাফিলের ভাতিজা তারিফ আলম প্রথম আলোকে জানান, আজ ভোরে তাঁর চাচি সালেমা বেগম পানির মোটরের সুইচ চাপার সময় হঠাৎ বিকট শব্দ হয়। এতে ঘরের মধ্যে সবকিছু লন্ডভন্ড হয়ে যায়। ঘটনাটি কীভাবে হয়েছে এ বিষয়ে তিনি কিছু বলতে পারছেন না।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদপ্তরের সিনিয়র স্টাফ অফিসার মো. শাহজাহান শিকদার প্রথম আলোকে বলেন, ভবনের নিচতলায় বিস্ফোরণে তিনটি দেয়াল আংশিক ধসে পড়ে।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে কাজ করে। একজনকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়। দগ্ধ অপর তিনজনকে স্থানীয় লোকজন উদ্ধার করে হাসপাতালে পাঠায়। আগুন লাগার কারণ সম্পর্কে এখন পর্যন্ত কিছু জানা যায়নি।