ভয়াবহ হোটেল ধসে চীনে নিহত ৮ নিখোঁজ অসংখ্য

চীনের পূর্বাঞ্চলের শহর সুঝাউতে একটি হোটেল ধসে পড়ার ঘটনা ঘটেছে। এই ঘটনায় অন্তত ৮ মারা গেছেন। আরও অনেকে নিখোঁজ রয়েছেন। গতকাল সোমবার (১২ জুলাই) স্থানীয় সময় বিকেলে সিজি কাইউয়ান নামে হোটেলটি ধসে পড়ে(রয়টার্স)এ তথ্য নিশ্চিত করেছে।

প্রতিবেদনে বলা হয়, প্রাথমিকভাবে কর্তৃপক্ষ একজনের মৃত্যুর খবর জানিয়েছিল। তবে মঙ্গলবার রাষ্ট্রপরিচালিত পিপলস ডেইলি পত্রিকা জানিয়েছে, এ ঘটনায় অন্তত ৮ জনের মৃত্যু হয়েছে। উদ্ধারকর্মীরা নিখোঁজদের সন্ধানে চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

স্থানীয় একজনের থেকে পাওয়া তথ্যমতে,৩০ বছরের পুরোনো ভবনটি। ধসের আগেও সেখানে মেরামতের কাজ চলছিলো।জানা যায়, ঘটনার পর উদ্ধারকারী দল দ্রুত ঘটনাস্থলে গিয়ে ধ্বংসস্তূপ থেকে ৭ জনকে জীবিত উদ্ধার করেন। উদ্ধারের জন্য সেখানে ৬০০ কর্মীকে পাঠানো হয়েছে।

ধারণা করা হচ্ছে, ধ্বংসস্তূপের নিচে এখনো ২৪ জন চাপা পড়ে রয়েছেন। হোটেলটি কেন ভেঙে পড়লো সে সম্পর্কে কিছু জানায়নি কর্তৃপক্ষ।

চীনের সাংহাই শহর  থেকে ১০০ কিলোমিটার দূরে ঐতিহাসিক সুঝাউ শহরে ১ কোটি ২০ লাখেরও বেশি মানুষ বসবাস করে। দৃষ্টিনন্দন খাল এবং প্রাচীন উদ্যোনের জন্য শহরটি ভ্রমণকারীদের কাছে বেশ জনপ্রিয়।

চীনে এটাই  ভবন ধসের ঘটনা নতুন নয়। এর আগেও দক্ষিণ চীনে হোটেল ভেঙে ২৯ জন মারা গেছিলেন। সেই হোটেলের তিনটি তলা বেআইনিভাবে যোগ করা হয়েছিল। এছাড়া গত মাসে হুনানে মার্শাল আর্ট সেন্টারে আগুন লেগে ১৮ জন মারা যান।

Leave a Reply

Your email address will not be published.