খেলা দেখতে পারবেন না ইংল্যান্ডের সমর্থকেরা

ইতালির স্বাস্থ্য মন্ত্রণালয়ের আইন অনুযায়ী যুক্তরাজ্য থেকে রোমে গেলে ভ্রমণকারীদের পাঁচ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে। এই নিয়মের অপব্যবহার এড়াতে ইতালির স্বরাষ্ট্রমন্ত্রী এক বিবৃতিতে জানিয়েছেন, একটা নির্দিষ্ট টিকিট বিক্রির নীতি গ্রহণ করা হয়েছে এই ম্যাচের জন্য। নিজের দেশের সব ম্যাচই ওয়েম্বলিতে বসে উপভোগ করেছিলেন ইংল্যান্ডের সমর্থকেরা। কিন্তু কোয়ার্টার ফাইনালে ইউক্রেনের বিপক্ষে হ্যারি কেইনদের ৪ জুলাইয়ের ম্যাচটি হবে রোমে। আর সেখানেই যত বিপত্তি। চাইলেও রোমে গিয়ে খেলা দেখতে পারবেন না ইংল্যান্ডের দর্শকেরা!

যাঁরা যুক্তরাজ্যের বাসিন্দা, তাদের কাছে কোনো টিকিট বিক্রি করা হবে না। যেসব নম্বরের টিকিট বাতিল করা হয়েছে, সেগুলো কাউকে দেওয়াও হবে না।স্তাদিও অলিম্পিকোয় ১৬ হাজার দর্শকের খেলা দেখার অনুমতি আছে। সেখান থেকে শতকরা ১৬ ভাগ টিকিট ইংল্যান্ড ফুটবল অ্যাসোসিয়েশন চেয়েছে। এর মানে ২৬৫০টি টিকিট ইংল্যান্ডের দর্শকের জন্য বরাদ্দ।

এই সমস্যা সমাধানের জন্য উয়েফা ও রোমের ব্রিটিশ দূতাবাসের সঙ্গে যতটা সম্ভব আলোচনা চালিয়ে যাচ্ছে ইংল্যান্ড ফুটবল অ্যাসোসিয়েশন। কিন্তু দূতাবাস বার্তা সংস্থা এএফপিকে এক বিবৃতির মাধ্যমে জানিয়েছে, এই ম্যাচের জন্য কোনো টিকিট বিক্রি ও বিতরণ করা হবে না।শেষ পর্যন্ত যদি ইংল্যান্ডের সমর্থকেরা কোনো টিকিট না পান, তাহলে হয়তো বাড়িতে বসে টেলিভিশনে অথবা কোনো বড় পর্দায় তাঁদের খেলা দেখতে হবে।

Leave a Reply

Your email address will not be published.