খালেদার উন্নত চিকিৎসার ব্যবস্থার আহ্বান

মঙ্গলবার দুপুরে এক সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন,” খালেদা জিয়া করোনার সংক্রমণ থেকে মুক্ত হলেও কোভিড-১৯-পরবর্তী কয়েকটি জটিলতায় ভুগছেন। তিনি কোনোমতেই ঝুঁকিমুক্ত নন। তাঁর লিভার ও অন্যান্য জটিলতার চিকিৎসা বিদেশে কোনো উন্নত কেন্দ্রে প্রয়োজন। বাংলাদেশে যার সুযোগ তুলনামূলকভাবে কম। এ পরিস্থিতিতে খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার জন্য দ্রুত ব্যবস্থা নিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছে বিএনপির জাতীয় স্থায়ী কমিটি।”

মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়া শুধু একজন বয়স্ক রাজনীতিবিদ নন, তিনি দেশের স্বাধীনতাসংগ্রামে অতুলনীয় অবদান রেখেছেন। গণতন্ত্র পুনরুদ্ধারে তাঁর ভূমিকা কিংবদন্তির মতো। তিনি তিনবারের প্রধানমন্ত্রী। তিনি দেশের সর্ববৃহৎ রাজনৈতিক দলের জনপ্রিয় নেতা। তাঁর পূর্ণাঙ্গ চিকিৎসা প্রয়োজন। সব ধরনের রাজনৈতিক সংকীর্ণতা থেকে বের হয়ে তাঁর সর্বোচ্চ চিকিৎসা দেশের মানুষের প্রাণের দাবি।

তিনি আরো বলেন, আমরা এবার পার্টির স্থায়ী কমিটির বৈঠকে রেজল্যুশন নিচ্ছি যে তাঁর বিদেশে চিকিৎসা দরকার। এর জন্য যা কিছু করা দরকার, সরকারের তা করা উচিত ইমিডিয়েটলি। তার পরের যে স্টেপগুলো আছে, পরে আলাপ-আলোচনা করে আমরা সিদ্ধান্ত নেব।

Leave a Reply

Your email address will not be published.