দেশে দুই দানব চলছে

বুধবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় জিয়াউর রহমানের ওপর লেখা বই নিয়ে আয়োজিত মেলার উদ্বোধন করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ঠিক এসময়ে বর্তমান সরকারের কর্মকান্ড তুলে ধরেন। তিনি বলেন,” দুই দানব সবকিছু তছনছ করে দিচ্ছে। দেশে এখন দুই শত্রু। একদিকে আওয়ামী লীগ শত্রু, আরেক দিকে করোনা শত্রু।”

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ভূমিকা ও অবদানের কথা উল্লেখ করে মির্জা ফখ্রুল ইসলাম বলেন,” জিয়াউর রহমান আমাদের রক্তে, মজ্জায় চলে গেছেন। আমাদের মানুষের মাথায়-মাথায়, মগজে-মগজে, হৃদয়ে, রক্তকণিকায় চলে গেছে যে জিয়াউর রহমান দেশের স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন, গণতন্ত্র ফিরিয়ে এনেছিলেন এবং তলাবিহীন ঝুড়িটাকে তিনি ওপরে টেনে তোলার চেষ্টা করেছিলেন। এসব বললে ওদের  মেজাজ খারাপ হয়।”

আওয়ামী লীগ সরকারকে ‘ডিক্টেটর’ ও ‘কর্তৃত্ববাদী’ বলে অভিহিত করে বিএনপির মহাসচিব বলেন, তারা জানে যে নির্বাচন করে জিততে পারবে না। সুতরাং নির্বাচন নির্বাচন খেলা করবে, নির্বাচনের নাটক করবে, তামাশা করবে কিন্তু সবকিছু নিয়ন্ত্রণ করে ওরা নিজেদের জয়ী ঘোষণা করবে। যেমন ২০১৮ তে করেছে, যেমন ২০১৪ তে করেছে।

নেতা-কর্মীদের সংগঠিত হওয়ার আহ্বান জানিয়ে মির্জা ফখরুল বলেন ‘পৃথিবীর সমস্ত বড় বড় বিজয়, বড় বড় বিপ্লব, বড় বড় অর্জন কিন্তু একটা স্লোগানে, “আমরা করব জয়”। এই স্লোগান দিয়েই আমাদের জয় করতে হবে। শর্টকাট কোনো রাস্তা নেই। একটা যুদ্ধ যখন করতে হবে, সেই যুদ্ধে আপনাকে পুরোপুরিভাবে ইকুইপ্ট হতে হবে।

মির্জা ফখরুল ইসলাম বলেন, ‘গোয়েবলস ছিল দ্বিতীয় বিশ্বযুদ্ধের জার্মানের নাৎসিবাদী ফ্যাসিস্ট হিটলারের প্রচারমন্ত্রী। আপনাদের হাছান মাহমুদের মতো। অনর্গল মিথ্যা বলেই যাচ্ছেন অবলীলায়। খুব শান্ত মেজাজে বলে, জোরেও বলে না, মনে হয় যেন ঠিকই বলছে। এটাকেই বলে গোয়েবলসীয় প্রচার। মিথ্যা প্রচার করতে করতে ওরা জিয়াউর রহমানকে এখন মুক্তিযোদ্ধা দূরের কথা, স্বাধীনতার ঘোষক দূরের কথা, পাকিস্তানের চর ছিল বলে।

Leave a Reply

Your email address will not be published.