শোয়েব আক্তারকে হুঁশিয়ারি করলেন আসিফ

শোয়েব আখতারকে মোহাম্মদ আসিফ সোজাসাপ্টা বলে দিলেন, চুপ করো! মোহাম্মদ আসিফ আর সহ্য করতে পারলেন না। শোয়েব আখতারকে কড়া জবাব দিলেন। সেই ঘটনা নিয়ে আলোচনা এখনো হয়। ঘটনার সঙ্গে জড়িত ব্যক্তিরা ভুলতে পারেননি।

সাম্প্রতিক সময়ে আবারও স্মৃতিচারণা করেছেন শহীদ আফ্রিদি। সংবাদমাধ্যম আফ্রিদিকে অবশ্য জিজ্ঞেস করেছিল, তিনি বলেছিলেন, “আমরা একটা বিষয় নিয়ে মজা করছিলাম। আসিফ সেখানে আমার পক্ষ নেয়। শোয়েব তখন রেগে যায় আর এটা-ওটা হতে হতে অমন একটা ঘটনা ঘটে গেছে।“

শোয়েব তাঁর আত্মজীবনী বইয়ে বলেছেন,” আফ্রিদি পরিস্থিতিটাকে আরও ফেনিয়ে তুলছিল। শেষ পর্যন্ত অবস্থা এমন পর্যায়ে গিয়েছিল যে আমি তাদের দুজনকেই ব্যাট দিয়ে বাড়ি দিই। আফ্রিদি কোনোভাবে সরে যেতে পেরেছে। কিন্তু আসিফ পারেনি।”

মোহাম্মদ আসিফ বলেন,” শোয়েব এ ঘটনা ১৩ বছর ধরে ফেনিয়ে ফেনিয়ে বাঁচিয়ে রেখেছেন। তাঁর এসব ভুলে যাওয়া উচিত।আমি মনে করি, যথেষ্ট হয়েছে। কিছুদিন আগে তাকে ফোন করে বলেছি, মুখ বন্ধ করতে এবং ঘটনাটা ভুলে যেতে। এটা এখন অতীত। তাকে বলেছি, প্রতিটি সাক্ষাৎকারে এসব নিয়ে না বলে তরুণদের সে কীভাবে সাহায্য করতে পারে, সেসব নিয়ে কথা বলা উচিত। ভালো কিছু বলা উচিত। সে আজ পাকিস্তান ক্রিকেটের প্রধান নির্বাচক হতে চাইছে তো কাল প্রধান কোচ কিংবা পিসিবি চেয়ারম্যান হতে চায়। তার বাস্তবতায় ফেরার উচিত এবং ১৩ বছর আগে ঘটে যাওয়া কোনো ঘটনা নিয়ে বারবার কথা না বলে তরুণদের সাহায্য করা উচিত। ”

পাকিস্তান ক্রিকেট ইতিহাসে এই দুই পেসার ব্যাটসম্যানদের ঘুম হারাম করে দিতেন। শোয়েব আক্তারের ছিলো আগুন ঝরা গতি আর আসিফের ছিলো নিখুঁত সুইং। তাদের গতি আর সুইংয়ে বিশ্বের সকল ব্যাটসম্যান রা কাবু হতেন।

Leave a Reply

Your email address will not be published.