খালেদা জিয়াকে নিয়ে দুঃচিন্তায় চিকিৎসকেরা

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন,” খালেদা জিয়ার শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে, খালেদা জিয়া হার্ট এবং কিডনির সমস্যায় ভুগছেন।” এ নিয়ে চিকিৎসকেরা চিন্তিত। তিনি বলেন ম্যাডামের উন্নত চিকিৎসা দেশে সম্ভব নয়। এক আলোচনা সভায় বিএনপির মহাসচিব এ কথা জানান।

মহাসচিব বলেন,” গতকাল আমি ম্যাডামকে দেখতে গিয়েছিলাম হাসপাতালে। গতকাল আমার দেখে একটু ভালো লেগেছে, ভালো লেগেছে যে আমি তাঁর মুখে একটু হাসি দেখেছি। তিনি ডাক্তারদের কাছ থেকে তাঁর চিকিৎসার বিষয়ে জানতে পারেন, ম্যাডাম এর অক্সিজেন স্যাচুরেশন  এখন বেশ ভালো, তাঁর যে টেম্পারেচার, সেটা এখন নেই এবং তাঁর শ্বাসকষ্ট এখন নেই।”

ফখরুল বলেন, “ডাক্তার সাহেবরা আমাদের যেটা বলেছেন যে তাঁর উন্নত চিকিৎসা উন্নত সেন্টারে যেখানে সমস্ত ইকুইপমেন্ট আছে, যেগুলো দিয়ে এ ধরনের চিকিৎসাগুলো করা সম্ভব, যেটা এখানে নেই। এখানেও (এভারকেয়ার হাসপাতাল) ভালো কিন্তু সেগুলো অ্যাভেইলেবেল না।’ তিনি বলেন, ‘এ কারণে বাইরে চিকিৎসার জন্য তাঁর পরিবার থেকে আবেদন করা হয়েছিল, দুর্ভাগ্য আমাদের, এই সরকার সেটা দেয়নি। তারা মনে করে যে খালেদা জিয়া যদি বাইরে যান, গিয়ে হয়তো আবার সুস্থ হয়ে তাদের বিরুদ্ধে কাজ শুরু করবেন।“

বর্তমানে খালেদা জিয়া এভারকেয়ার হাসপাতালে করোনারি কেয়ার ইউনিটে সিসিইউ তে চিকিৎসাধীন আছেন।