খুঁজতে খুঁজতে মায়ের লাশ পেলো

মা নিপা আক্তার কিশোর রিফাত একসাথে ঢাকা থেকে মাদারীপুরে গ্রামের বাড়ি ফিরছিল ঘাটে ভিড়তেই লোকজন হুড়োহুড়ি করে নামতে শুরু করেন।ব্যাগটা হাতে নিয়ে সবার সঙ্গে নেমে পড়ে রিফাত হোসেনও । কিন্তু পন্টুনে গিয়ে দেখতে পায় মা নেই। এদিক সেদিক খুঁজতে খুঁজতে সবাই যখন ফেরি থেকে নেমে গেছে তখন ফেরির ডেকে যায় রিফাত। সেখানে গিয়ে মায়ের দেখা মেলে, তবে মৃত।

রিফাতদের বাড়ি মাদারীপুরের কালকিনি উপজেলার বালিতগ্রাম এলাকায়। ঈদে মাকে নিয়ে ঢাকা থেকে গ্রামের বাড়ি ফিরছিল সে। যাত্রাপথে এনায়েতপুরী নামের ফেরিতে পদদলিত হয়ে মারা গেছেন মা। ঈদের আগে মাকে এভাবে চিরদিনের জন্য হারিয়ে নির্বাক হয়ে পড়েছে রিফাত।

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিরাজ হোসেন বলেন, দুটি ফেরিতে মানুষের অসম্ভব ভিড় থাকায় ফেরিতে যাত্রীদের চাপে পড়েই পাঁচজন মারা গেছেন। এ সময় বেশ কয়েকজন আহত হয়েছেন। আহত লোকজনকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

মাদারীপুরের বাংলাবাজার ঘাটে ফেরি শাহ্ পরান ও এনায়েতপুরী থেকে নামতে গিয়ে নারীসহ পাঁচজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ৩০ জন। আহত লোকজনের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। তাঁদের উদ্ধার করে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পাঁচ্চর রয়েল হাসপাতালে ভর্তি করা হয়েছে।