৩১ পৌরসভায় নির্বাচন হবে ২৮ ফেব্রুয়ারি

আগামী ২৮ ফেব্রুয়ারি পঞ্চম ধাপে ৩১টি পৌরসভায় নির্বাচন হবে। সবগুলোতেই ইভিএমে ভোটগ্রহণ হবে। মঙ্গলবার (১৯ জানুয়ারি) এই তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশনের (ইসি) সিনিয়র সচিব মো. আলমগীর।

তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ ২ ফেব্রুয়ারি এবং প্রার্থিতা বাছাই ৪ ফেব্রুয়ারি। প্রার্থিতা প্রত্যাহার ১১ ফেব্রুয়ারি ও প্রতীক বরাদ্দ ১২ ফেব্রুয়ারি এবং ২৮ ফেব্রুয়ারি নির্বাচন। ইসি সচিব জানান, ওইদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ভোটের দিন নির্বাচনী এলাকায় কোনো সরকারি ছুটি ঘোষণা করা হবে না।

ইভিএমে ভোট প্রদানে মানুষের আস্থা বেড়েছে বলে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ইভিএমে ভোট সুন্দর হওয়ার কারণেই ভোটাররা দীর্ঘ লাইনে দাঁড়িয়ে ভোট দিচ্ছেন। চট্টগ্রামের রাঙ্গুনিয়া, রাউজান, মিরসরাই ও বারইয়ারহাট। লক্ষ্মীপুরের রায়পুর, চাঁপাইনবাবগঞ্জের নাচোল, হবিগঞ্জ জেলার হবিগঞ্জ, জামালপুরের দেওয়ানগঞ্জ, ইসলামপুর, মাদারগঞ্জ ও জামালপুর সদর। রাজশাহীর চারঘাট ও দুর্গাপুর। বগুড়া জেলার বগুড়া সদর, মানিকগঞ্জের সিংগাইর, চাঁদপুরের মতলব ও শাহরাস্তি। যশোরের কেশবপুর ও যশোর সদর। মাদারীপুরের শিবচর ও মাদারীপুর সদর। রংপুরের হারাগাছ, ব্রাহ্মণবাড়িয়া জেলার ব্রাহ্মণবাড়িয়া সদর, ঝিনাইদহের কালীগঞ্জ ও মহেশপুর। জয়পুরহাটের জয়পুরহাট সদর, ময়মনসিংহের নান্দাইল, ভোলার ভোলা সদর এবং গাজীপুরের কালীগঞ্জ পৌরসভা।