চট্টগ্রাম বন্দরের বিনিয়োগ খাতে এগিয়ে আসলো তুরস্ক

তুরস্কের ব্যবসায়ীদের জন্য চট্টগ্রাম বন্দরে বিনিয়োগের প্রচুর সুযোগ আছে এবং তারা সেই সুযোগ গ্রহণে আগ্রহী বলে জানা গেছে। সম্প্রতি বাংলাদেশে নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত চট্টগ্রাম সফর করেন। ঢাকাস্থ তুর্কি দূতাবাসের পক্ষ থেকে বিষয়টি জানানো হয়েছে।

সূত্রমতে , বাংলাদেশে নিযুক্ত তুর্কি রাষ্ট্রদূত মুস্তফা ওসমান তুরান গত ৯ থেকে ১২ জানুয়ারি চট্টগ্রাম সফর করেন। চার দিনের সফর শেষে দেশটির দূতাবাসের পক্ষ এ বিবৃতি দেওয়া হয়।

ওই সফরে তুর্কি রাষ্ট্রদূত চট্টগ্রামের বেশ কয়েকজন সরকারি কর্মকর্তা এবং ব্যবসায়ী নেতার সঙ্গে সাক্ষাৎ করেন। এদের মধ্যে রয়েছেন চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল এসএম আবুল কালাম আজাদ।

এ ছাড়াও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান জহিরুল আলম দুবাশ, চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলম প্রমুখের সঙ্গে বৈঠক করেন তুর্কি রাষ্ট্রদূত।

অন্যদিকে, চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর মোহাম্মদ রফিকুল আলমের সঙ্গেও সাক্ষাৎ করেন মুস্তফা ওসমান তুরান। এ সময় তিনি তুর্কি বিশ্ববিদ্যালয়গুলোর সঙ্গে শিক্ষাগত সহযোগিতার সম্ভাবনা নিয়ে কথা বলেন।

Leave a Reply

Your email address will not be published.