এশিয়ার উৎপাদন কেন্দ্র হতে পারে বাংলাদেশ

ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী বলেছেন, বাংলাদেশ এই অঞ্চলের বড় উৎপাদন হাব হিসেবে গড়ে উঠতে পারে। রাজধানীর ওয়েস্টিন হোটেলে ইন্ডিয়ান ইমপোর্টার্স চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাট্রিজ আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে বুধবার তিনি এমন মন্তব্য করেন।

ভারতীয় রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশে কম খরচে উৎপাদন প্রক্রিয়ায় যেতে আগ্রহী ভারতের অনেক বড় প্রতিষ্ঠান ও লগ্নিকারী। সেক্ষেত্রে বাংলাদেশে নানা ইলেকট্রনিক পণ্য, নিরাপদ খাবার পানি ও অন্যান্য বিভিন্ন পণ্য উৎপাদন করে ভারতের বিভিন্ন অংশে নেওয়া সম্ভব হবে। এতে বাংলাদেশের অর্থনৈতিক সুবিধা যেমন বাড়ছে তেমনি এই অঞ্চলে বিভিন্ন পণ্যের দাম অনেক কমে যাবে।

ভারতীয় হাইকমিশনার আরো বলেন, সড়ক, রেল এবং আকাশ পথে যোগাযোগ বাড়ানোর জন্য বাংলাদেশ ও ভারতকে আরো অনেক কাজ করতে হবে।

সংবর্ধনা অনুষ্ঠানে মত প্রকাশ করেন এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি একে আজাদ ও বেঙ্গল ব্যাংকের চেয়ারম্যান জসিম উদ্দিন প্রমুখ।

এ ছাড়া উপস্থিত ছিলেন বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীরসহ বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতারা।

অনুষ্ঠানে ‘আমার জীবনের গল্প’ বইয়ের মোড়ক উন্মোচন করা হয়। যা লিখেছেন বেঙ্গল ব্যাংকের পরিচালক ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ফরিদপুর জেলা শাখার প্রেসিডেন্ট যশোদা জীবন দেবনাথ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *