সৌরভের স্বাস্থ্যকর জীবন

খেলা ছাড়ার পর থেকে এখনো ফিটনেস ধরে রাখার অভ্যাসটা ছাড়েননি। চর্বিজাতীয় খাবার স্পর্শ করেন না। অ্যালকোহলের ধারকাছ দিয়েও যান না।তারপরও  হৃদ্‌রোগে আক্রান্ত হওয়া চমকে দিয়েছে সবাইকে।

আজ সৌরভকে দেখতে কলকাতা আসছেন ভারতের বিখ্যাত হৃদ্‌রোগ বিশেষজ্ঞ দেবি শেঠি। তিনি সব পরীক্ষা–নিরীক্ষা করে সৌরভের ব্যাপারে পরবর্তী পদক্ষেপ নেবেন। শনিবারই তাঁর হৃদ্‌যন্ত্রের তিনটি ধমনিতে ব্লকেজ ধরা পড়ে। সেদিনই রিং পরানো হয় একটিতে। দেবি শেঠির সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে বাকি দুটিতে রিং পরানো হবে কি না। তাঁর চিকিৎসার জন্য ইতিমধ্যেই মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।

শনিবার সকালে বাড়ির ট্রেডমিলে হাঁটার সময় হঠাৎ বুকে ব্যথা অনুভব করেন বিসিসিআই সভাপতি। তাঁকে প্রায় সঙ্গে সঙ্গেই হাসপাতালে নেওয়া হয়। কলকাতায় যে হাসপাতালে সৌরভ চিকিৎসাধীন আছেন, সেখানকার বিশেষজ্ঞ চিকিৎসকদের সূত্রে ভারতীয় গণমাধ্যম জানিয়েছে, সৌরভ এখন অনেকটাই সুস্থ বোধ করছেন। তাঁর অক্সিজেন সাপোর্টও লাগছে না। দুই রাতই তাঁর ভালো ঘুম হয়েছে। খাওয়াদাওয়াও করেছেন স্বাভাবিকভাবেই।

সৌরভের অসুস্থতায় উদ্বেগ জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি ফোন করে কথা বলেন সৌরভের স্ত্রী ডোনা গাঙ্গুলীর সঙ্গে। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সৌরভকে দেখতে শনিবারই হাসপাতালে গিয়েছিলেন। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ডোনাকে জানিয়েছেন, প্রয়োজনে সৌরভের আরও উন্নত চিকিৎসার ব্যবস্থা নেওয়ার কথা।

Leave a Reply

Your email address will not be published.