এক মিলিয়নের মুখ দেখলো দক্ষিণ আফ্রিকা করোনায়

করোনার নতুন ধরন  পাওয়ার কথা জানানোর কয়েক দিন পরেই শনাক্ত মানুষের সংখ্যা ১০ লাখ ছাড়াল। আফ্রিকা উপমহাদেশে দক্ষিণ আফ্রিকাই প্রথম দেশ, যেখানে করোনাভাইরাসে সংক্রমিত মানুষের সংখ্যা ১০ লাখ ছাড়িয়েছে।

ধারণা করা হচ্ছে, করোনাভাইরাসের নতুন ধরনের কারণে সংক্রমণ বাড়ছে। ইস্টার্ন কেপ প্রদেশে দক্ষিণ আফ্রিকার একদল বিজ্ঞানী করোনার নতুন ধরন শনাক্তের কথা জানান। পরে নতুন ধরনটি দেশটির অন্যান্য অংশে সংক্রমিত হয়।

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে কড়া বিধিনিষেধ জারির ঘোষণা দিতে যাচ্ছেন প্রেসিডেন্ট সিরিল রামাফোসা। দেশটির স্বাস্থ্যমন্ত্রী জিউলি ম্যাকহিজ স্থানীয় সময় গতকাল রোববার সংক্রমণ ১০ লাখ ছাড়ানোর ঘোষণা দেন।

দেশটির স্বাস্থ্যমন্ত্রী জিউলি ম্যাকহিজ স্থানীয় সময় গতকাল রোববার সংক্রমণ ১০ লাখ ছাড়ানোর ঘোষণা দেন। গত মার্চ মাসে সংক্রমণ শুরুর সময় থেকে এ পর্যন্ত দক্ষিণ আফ্রিকায় করোনা শনাক্ত হয়েছে ১ লাখ ৪ হাজার ৪১৩ জনের। আর মৃত্যু হয়েছে ২৬ হাজার ৭৩৫ জনের।

ছুটির মৌসুমে করোনা সংক্রমণ বাড়বে বলে সতর্ক করেছেন। ছুটির মৌসুমে পরিবার ও আত্মীয়স্বজনের সঙ্গে দেখা না করার কথা বলেন তিনি।এ সপ্তাহের শুরুতে দক্ষিণ আফ্রিকা থেকে ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করে যুক্তরাজ্য। তবে যুক্তরাজ্যেও করোনার নতুন আরেকটি ধরন শনাক্ত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *