‘কালো মানিক’এর ফলক ছুঁয়ে ফেললেন মেসি

ক্যারিয়ারের এই দিন পর্যন্ত লিওনেল মেসি ভেঙেছেন অসংখ্য রেকর্ড; গড়েছেন অজস্র কীর্তি। এবার আর্জেন্টিনা অধিনায়কের নামের পাশে যুক্ত হলো আরেকটি খেতাব। আজ শনিবার ব্রাজিলিয়ান কিংবদন্তি ‘কালো মানিক’ পেলেকে ছুঁয়েছেন বার্সেলোনা প্লে-মেকার। ভ্যালেন্সিয়ার বিপক্ষে ম্যাচের প্রথম গোল করে পেলের রেকর্ডে ভাগ বসিয়েছেন মেসি।

এক ক্লাবের হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ড এখন যৌথভাবে মেসি এবং পেলের। ব্রাজিলিয়ান জায়ান্ট সান্তোসের হয়ে ১৯ মৌসুমে ৬৪৩ গোল করেছেন তিনবারের বিশ্বজয়ী মহাতারকা। আজ তাকে ছুঁয়েছেন মেসি ঠিক ১৭তম মৌসুমে এসেই। ছয়বারের এই বর্ষসেরা ফুটবলার বার্সার হয়ে ৬৪৩টি গোল করেছেন।

মেসির পেলেকে ছোঁয়ার গোলটা অবশ্য কিছুটা নাটকীয়। ভ্যালেন্সিয়ার বিপক্ষে পেনাল্টি মিস করে বসেন আর্জেন্টাইন সেনসেশন। স্পট কিক থেকে নেওয়া মেসির শট ঠেকিয়ে দেন অতিথি গোলরক্ষক। পরে ফিরতি শটে জর্ডি আলবার ক্রস থেকে স্বপ্নের গোলটি করেন মেসি।

পেলেকে ছাড়িয়ে যেতে শুধু মাত্র একটা গোল দরকার তার। যদিও মেসির রেকর্ড গোলের আনন্দটা মাটি হয়ে গেছে ম্যাচ শেষে। ঘরের মাঠ ন্যু ক্যাম্পে হোঁচট খেয়েছে তার দল বার্সেলোনা। ম্যাচে দুই দফা এগিয়ে থেকেও ভ্যালেন্সিয়ার সঙ্গে ২-২ গোলে ড্র করেছেন রোনাল্ড কোম্যানের শিষ্যরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *