বন্ধ ঘোষণা করা হলো আইপিএল

আজ মঙ্গলবার  বিসিসিআই সহ-সভাপতি রাজিব শুক্লা ‘অনির্দিষ্টকালের জন্য’  আইপিএল স্থগিতের  বিষয়টি নিশ্চিত করেছেন । ভারতের পরিস্থিতি এমনিতেই খারাপ, এই অবস্থায় জৈব সুরক্ষা বলয়ে প্রাণঘাতী ভাইরাসের উপস্থিতি আইপিএলের ভবিষ্যতের ওপর প্রশ্নচিহ্ন এঁকে দিয়েছিল। অবস্থা বেগতিক দেখে ২০২১ আইপিএল স্থগিতই করে দিয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)।

এক বিবৃতিতে আইপিএল কর্তৃপক্ষ জানিয়েছে, খেলোয়াড়, স্টাফ ও অন্য যারা প্রতিযোগিতার সঙ্গে জড়িত আছেন, তাদের ‘নিরাপত্তা নিয়ে কোনও আপস করতে চায় না’ বিসিসিআই। বিবৃতির পরের অংশে বলা হয়েছে, ‘সব শেয়ার হোল্ডারের সঙ্গে আলোচনা করে সুরক্ষা ও সুস্বাস্থ্যের বিষয় মাথায় রেখে এই (স্থগিতের) সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

করোনা মহামারীতে মৃত্যুর মিছিল ভারতে। এরমধ্যে আইপিএল চালিয়ে নেওয়ায় বিসিসিআইয়ের কঠোর সমালোচনা হয়েছে। যদিও ভারতীয় ক্রিকেট বোর্ড খেলা চালিয়ে যাওয়ার পক্ষে দৃঢ় অবস্থানে ছিল। কিন্তু সোমবার কলকাতা নাইট রাইডার্সের দুই খেলোয়াড় করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে তাদের ম্যাচ বাতিল করতে বাধ্য হয় টুর্নামেন্ট কর্তৃপক্ষ। পরপরই আসলে চেন্নাই সুপার কিংসেও করোনার থাবা বসানোর খবর।

এই অবস্থায় আইপিএলের ভবিষ্যৎ নিয়ে শঙ্কা জন্মে। আর আজ সকালে সানরাইজার্স হায়দরাবাদের ঋদ্ধিমান সাহা ও অমিত মিশ্রর কোভিড পজিটিভের খবর এলে আরও নড়েচড়ে বসে আইপিএল কর্তৃপক্ষ। অবশেষে স্থগিতই করে দিয়েছে ২০২১ সালের প্রতিযোগিতা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *