বঙ্গবন্ধুর নামে আপত্তিকর পোষ্ট

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারের সদস্যদের নিয়ে ফেসবুকে ‘আপত্তিকর স্ট্যাটাস দেওয়ায় তাকে সাময়িক বহিস্কার করা হয়েছে বলে বৃহস্পতিবার  এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।যশোরের কেশবপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী গোলাম মোস্তফাকে দল থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে বলে জানানো হয়েছে।

কেশবপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম রুহুল আমিন স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘গতকাল বুধবার রাত দুইটা দশ মিনিটে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী গোলাম মোস্তফা তার ফেসবুক ওয়ালে ‘অভিশপ্ত এক মঞ্জিলে শেখ পরিবারের এক সদস্যের রাতযাপন- কি এমন কারণ’ লিখে স্ট্যাটাস দেন।

সেখানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারের সদস্যদের জড়িয়ে কুরুচিপূর্ণ, চাঞ্চল্যকর ও বিভ্রান্তিমূলক স্ট্যাটাস সামাজিক যোগাযোগমাধ্যমে প্রদান করা দলের দায়িত্বশীল ব্যক্তি হিসাবে দলীয় শৃঙ্খলা পরিপন্থী এবং দলকে নৈরাজ্যের দিকে ঠেলে দেওয়ার হীন চক্রান্ত বলে বিবেচিত। এ কারণে তাকে দল থেকে সাময়িক বহিস্কার করা হয়েছে।’

এ ধরনের সিদ্ধান্ত নেওয়ার এখতিয়ার আছে কি-না জানতে চাইলে সভাপতি বলেন, পরিবেশ পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জেলা কমিটিকে কিছু জানানো হয়নি; তবে জেলা সাধারণ সম্পাদক বিষয়টি জানেন। পরবর্তীকালে সভা করে সিদ্ধান্তটি যথাযথ প্রক্রিয়ায় জেলা ও কেন্দ্রীয় কমিটিকে জানানো হবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *