পাখির চোখ তামিমের

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়ে আইসিসি ওয়ানডে সুপার লিগে প্রবেশ করেছিল বাংলাদেশ। ওই সিরিজে খর্বশক্তির ক্যারিবীয়দের হোয়াইটওয়াশ করে বাংলাদেশ ৩০ পয়েন্ট তুলে নিয়েছিল। বর্তমানে টেবিলের ৬ নম্বরে অবস্থান লাল-সবুজ জার্সিধারীদের। নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ হারের পর তামিমের দলের জন্য শ্রীলঙ্কা সিরিজটি গুরুত্বপূর্ণ। শীর্ষ আটে থাকা দলগুলো আগামী বিশ্বকাপে সরাসরি খেলার যোগ্যতা অর্জন করবে। ৩০ পয়েন্ট নিয়ে ৬ নম্বরে থাকা বাংলাদেশের লক্ষ্য শ্রীলঙ্কার বিপক্ষে পূর্ণ ৩০ পয়েন্ট তুলে নেওয়া।

শুক্রবার ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এমনটাই জানিয়েছেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। শ্রীলঙ্কার বিপক্ষে তিনটি ম্যাচ জিততে পারলে পয়েন্ট টেবিলের শীর্ষ উঠে যাবে বাংলাদেশ। তাতে সরাসরি বিশ্বকাপ খেলার পথটা সুগম হবে।তামিম বলেন,” আমার কাছে মনে হচ্ছে, বিশ্বকাপে সরাসরি কোয়ালিফাই করার জন্য, যে সুপার লিগ চলছে সেখানে পয়েন্ট পাওয়ার জন্য এটা দারুণ সুযোগ হতে পারে। আমরা খুব বেশি হোম সিরিজ খেলবো না। তাই আমাদের জন্য এই সিরিজটা পূর্ণ পয়েন্ট পাওয়ার একটা চ্যালেঞ্জ হিসেবে দেখছি। ”

তিনি আরো বলেন,” শ্রীলঙ্কা যে দলটা এসেছে কমবেশি ওদের সঙ্গে আমরা আন্তর্জাতিক বা ঘরোয়ায় খেলেছি। তারা খুবই ভালো দল, ভালো ক্রিকেটার। এটা আমরা সবাই জানি। শ্রীলঙ্কা প্রতিপক্ষ হিসেবে জানি, আমরা যদি তাদের বিপক্ষে জিততে হয় এবং সিরিজ জিততে হয়, তবে খুবই ভালো খেলতে হবে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *