নোবেলের মামলা সিআইডির হাতে

ফেসবুকে মানহানিকর বক্তব্য দেওয়ার অভিযোগে সংগীতশিল্পী মাইনুল আহসান নোবেলের বিরুদ্ধে মামলা করেন গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক ইথুন বাবু। হাতিরঝিল থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন ইথুন বাবু।

নোবেলের ফেসবুক পেইজ থেকে এক পোষ্টে ইথুন বাবুকে চোর বলে আখ্যায়িত করা হয়। পোস্টে নোবেল লিখেছেন, ‘ইথুন বাবু একটা চোর। অন্যের গান নিজের নামে চালায় দিসে।’এর প্রেক্ষিতে সুরকার ও সংগীত পরিচালক ইথুন বাবু নোবেলের নামে মামলা করেন।

ইথুন বাবু বলেন,” সংগীতাঙ্গনে আমার দীর্ঘ জীবনের পথচলা। গুণীদের সঙ্গে যেমন কাজ করেছি, তেমনি তরুণদের সঙ্গেও কাজ করেছি। এই দীর্ঘ সময়ের সংগীতজীবনে কেউ কোনো দিন এমন কথা বলতে পারেনি। নোবেল আমাকে সে ধরনের কথা বলেছে! আমি নাকি চোর! আমার মেয়ে ইঞ্জিনিয়ারিংয়ে পড়ালেখা শেষ করেছে। ছেলে এমবিএ করছে। পরিবারের কাছে, আমার কর্মক্ষেত্রে এবং সর্বোপরি দেশের মানুষের কাছে এভাবে নোবেল আমার সম্মানহানি করবে, তা মেনে নিতে পারি না।”

নোবেলকে নিয়ে বিনোদন সাংবাদিক আল কাছিরের তৈরি প্রতিবেদন সময় নিউজে প্রকাশিত হওয়ার পর ক্ষুব্ধ হয়ে ওই সাংবাদিককে বাসা থেকে তুলে নেওয়ার হুমকি দেন নোবেল। হুমকি দেওয়ার অভিযোগে ১৭ মে একটি সাধারণ ডায়েরি করা হয়। সেদিন বেলা সাড়ে তিনটায় সময় মিডিয়া লিমিটেডের প্রশাসন ও পরিচালন বিভাগের জ্যেষ্ঠ নির্বাহী সৈয়দ আসাদুজ্জামান ঢাকার কলাবাগান থানায় নোবেলের বিরুদ্ধে সাধারণ ডায়েরি করেন।

ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন আজ বুধবার এই আদেশ দেন। এই তথ্য নিশ্চিত করেন ওই ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী শামীম আল মামুন। তিনি বলেন, আগামী ৬ জুলাইয়ের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেন আদালত।