নিষিদ্ধ হলেন  নেইমার

ফরাসি লিগ আঁ-তে লিলের বিপক্ষে সেই ম্যাচের অন্তিম মুহূর্তে নেইমারকে বারবার ফাউল করছিলেন তিয়াগো জালো। আগেই এক হলুদ কার্ড দেখা নেইমার মাথা ঠান্ডা করে রাখতে পারেননি। ক্ষোভ প্রকাশ করে ধাক্কা দিয়ে দেখেছেন দ্বিতীয় হলুদ কার্ড।

শুরুতে এলএফপি তিন ম্যাচ নিষিদ্ধ করেছিল তাঁকে। কিন্তু পরে নিষেধাজ্ঞা থেকে এক ম্যাচ তুলে নেওয়া হয়। লিগে আগামী শনিবার স্ত্রাসবুর্গ আর পরের সপ্তাহে সেঁত এতিয়েনের বিপক্ষে দুই ম্যাচে নেইমারকে পাচ্ছে না পিএসজি। তিয়াগো জালোকে দুই ম্যাচ নিষিদ্ধ করলেও এক ম্যাচের নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়।

চ্যাম্পিয়নস লিগে দারুণ খেলেছেন নেইমার। বায়ার্ন মিউনিখের বিপক্ষে পিএসজির ৩-২ গোলের জয়ে দুই গোল করিয়েছেন। এমন পারফরম্যান্সের রাতেই ঘরোয়া লিগে নিষেধাজ্ঞার খবর পান নেইমার।

এমনিতে কোনো ম্যাচে দুটি হলুদ কার্ড (লাল) দেখলে এক ম্যাচ নিষিদ্ধ হতে হয়। কিন্তু নেইমারের লাল কার্ড দেখা ও আচরণবিধি ভাঙার অতীত রেকর্ড এ ক্ষেত্রে দুই ম্যাচ নিষেধাজ্ঞায় প্রভাব রেখেছে। এলএফপির বিবৃতিতে বলা হয়, ‘গত ৭ এপ্রিল বৈঠকের পর শৃঙ্খলা কমিটি নেইমারকে তিন ম্যাচ নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিয়েছে, এর মধ্যে এক ম্যাচের নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *