নিউইয়র্কে বাঙালিদের বিক্ষোভ

২১ মে রাতে কাজ থেকে ফেরার পথে সন্ত্রাসী হামলার শিকার হন ব্রঙ্কসের বাসিন্দা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আশিক মাহমুদ। হামলার পর তাঁকে হাসপাতালে ভর্তি হতে হয়েছিল। এ  ঘটনার প্রতিবাদে ব্রঙ্কসে মানববন্ধন ও প্রতিবাদ র‍্যালি করেছে কমিউনিটির সদস্যরা। উপস্থিত অভিবাসীরা অনতিবিলম্বে বাংলাদেশি কমিউনিটির সদস্যদের ওপর হামলার তদন্ত ও বিচার দাবি করেন।

প্রতিবাদ সভায় প্রশাসন ও জনপ্রতিনিধিদের ঘৃণা সন্ত্রাস বন্ধে কার্যকর উদ্যোগ নেওয়ার আহ্বান জানানো হয়। গত কয়েক সপ্তাহে নিউইয়র্কের নানা এলাকায় বিদ্বেষ ও সন্ত্রাসের শিকার হয়েছেন বেশ কিছু বাংলাদেশি। উপস্থিত অভিবাসীরা অনতিবিলম্বে বাংলাদেশি কমিউনিটির সদস্যদের ওপর হামলার তদন্ত ও বিচার দাবি করেন। পাশাপাশি কমিউনিটির নিরাপত্তার জন্য প্রশাসন ও জনপ্রতিনিধিদের প্রতি অনুরোধ জানান। প্রতিবাদ সভায় তাঁরা বলেছেন, একযোগে প্রতিবাদ না করলে কমিউনিটির ওপর ঘৃণা সন্ত্রাস আরও বাড়বে।

প্রতিবাদকারীরা বলেন,” নিউইয়র্কে বাংলাদেশি কমিউনিটি পরিশ্রমী ও মডেল কমিউনিটি হিসেবে পরিচিত। আমাদের কষ্টের উপার্জন থেকে নিয়মিত ট্যাক্স দিই। অথচ নিরাপত্তা সহযোগিতা পেতে আমরা সবার থেকে পিছিয়ে আছি। সন্ত্রাস ও শারীরিক হামলার মুখোমুখি হচ্ছেন। সবাই আশা করেন সিটি প্রশাসন ও নির্বাচিত প্রতিনিধিরা এসব হামলা ও সন্ত্রাস আর বাড়তে না দিয়ে কার্যকর পদক্ষেপ নেবেন।”

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *