চিলিকে বিদায় জানিয়ে কোপার সেমিতে ব্রাজিল

লুকাসের গোলে কোপা আমেরিকার  সেমিতে ব্রাজিল।আজ  ০৩ জুলাই শনিবার সকালে কোয়ার্টার ফাইনালে লুকাসের গোলে চিলিকে ১-০ গোলে হারিয়ে দিলেন নেইমাররা।ভিদেল, স্যাঞ্চেজরা চেষ্টা করলেও ব্রাজিলকে আটকাতে পারল না।প্রথমার্ধে দুই দলই সমান তালে খেলেছেন কেউ কাউকে ছাড় দেননি।শুরু থেকে অনেকবার চিলি  আক্রমণে উঠে এলেও ব্রাজিলের গোলরক্ষক এডেরসন মোরায়েজকে পরাস্ত করতে পারেনি।অন্য দিকে ব্রাজিলও বেশ কিছু আক্রমণ করে, কিন্তু গোল করতে পারেনি।

 

দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্রাজিল দলে  রোবের্তো ফিরমিনোর পরিবর্তে মাঠে নামান লুকাস পাকুয়েটাকে। তার গোলেই মূলত  এগিয়ে যায় ব্রাজিল।মাত্র ৪৬ মিনিটের মাথায় গোল করে দলকে এগিয়ে দেন পাকুয়েটা। চিলির বক্সের মধ্যে বল পেয়ে নেইমারকে দিয়েছিলেন তিনি। নেইমার সেই বল আবার তাকেই ফেরত দেন। ওই সময় চিলির ডিফেন্ডার ভেগাস বল বিপদমুক্ত করার চেষ্টা করলেও ব্যর্থ হন। ঠাণ্ডা মাথায় বল জালে জড়িয়ে দেন পাকুয়েটা।

 

গোল করার কয়েক সেকেন্ডের মধ্যেই বিপত্তি। লাল কার্ড দেখে মাঠ ছাড়েন গ্যাব্রিয়াল জেসুস। বল ধরার জন্য দাঁড়িয়ে ছিলেন চিলির ইউজেনিয়ো মেনা। প্রায় উড়ে এসে তার মুখে পা চালান জেসুস। সঙ্গে সঙ্গে লাল কার্ড দেখিয়ে তাকে মাঠ থেকে বার করে দেন রেফারি।সব মিলিয়ে চরম উত্তেজনার মধ্যে দিয়েই খেলা শেষ হয়।৬২ মিনিটের মাথায় ব্রাজিলের জালে বল জড়িয়ে দিয়েছিল চিলি। তবে অফসাইডের কারণে ওই গোল বাতিল হয়ে যায়। ভার-এর সাহায্য নিয়ে দেখা হয় সত্যিই অফসাইড ছিল কি না। তবে তাতেও লাভ হয়নি চিলির।

 

এ দিকে কয়েকবার গোলের সুযোগ পেয়েছিলেন নেইমারাও। গোলরক্ষককে প্রায় একা পেয়ে গিয়েছিলেন তিনি। ৬৬ মিনিটের মাথায় বাঁ দিক দিয়ে বল নিয়ে উঠে গিয়েছিলেন বিপক্ষের বক্সের মধ্যে। কিন্তু তার শট আটকে দেন গোলরক্ষক ক্লদিয়ো ব্র্যাভো।খেলার শেষের দিকে চিলির একের পর আক্রমণ ভয় কাঁপছিল ব্রাজিল শিবির। তবে কাজের কাজটি করতে পারেননি স্যাঞ্চেজরা।

 

সেমিফাইনালে পেরুর মুখোমুখি হবে ব্রাজিল।ফাইনালের পথে সেই পেরু বাধা হয়ে উঠতে পারবে বলে মনে করছেন না সমর্থকরা। কোপার ফাইনালে ওঠার স্বপ্ন দেখতে শুরু করে দিলো ব্রাজিল সমর্থকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *