আবারো যুক্তরাষ্ট্রে গোলাগুলি

যুক্তরাষ্ট্রের টেক্সাসের অস্টিন, উইসকনসিনের ক্যানশা ও শিকাগোর উইনডি শহরে গোলাগুলি হয়। সহিংসতায় সাতজন নিহত হয়েছেন।

টেক্সাসের অস্টিনে গুলিতে তিনজন নিহত হয়েছেন। উইসকনসিনের ক্যানশায় একটি পানশালার বাইরে গুলি চালিয়ে তিনজনকে হত্যা করা হয়। আর শিকাগোর উইনডিতে বাবার সঙ্গে ম্যাকডোনাল্ড ড্রাইভ-থ্রুতে বসে থাকা সাত বছর বয়সী এক শিশুকে গুলি করে হত্যা করেছে অজ্ঞাতনামা দুই ব্যক্তি।

অস্টিন শহরের পুলিশপ্রধান জো চেকন জানিয়েছেন, রোববার দুপুরের সহিংস ঘটনাটি গৃহবিবাদের জের ধরে হয়েছে বলে মনে করা হচ্ছে। অস্টিনে নিহত তিন ব্যক্তির বিস্তারিত পরিচয় জানানো হয়নি। তবে বলা হয়েছে, এই ঘটনায় দুজন নারী ও একজন পুরুষ নিহত হয়েছেন।

গতকাল রোববার বিকেলে শিকাগোর উইনডি শহরের ম্যাকডোনাল্ড ড্রাইভ-থ্রুতে খাবারের জন্য অপেক্ষায় ছিলেন বাবা জোন্টাই অ্যাডামস (২৯) ও তাঁর সাত বছর বয়সী মেয়ে জেসলিন। সেখানে তাঁদের গুলি করা হয়। এতে আ্যাডামস গুরুতর আহত হন। গুলিতে তাঁর মেয়েশিশুটি নিহত হয়।

ক্যানসা শহরের সংশ্লিষ্ট কর্মকর্তারা মনে করছেন, হত্যাকারী ও ভুক্তভোগীরা পূর্বপরিচিত ছিলেন। কেননা, শুরুতেই তাঁদের মধ্যে কথা-কাটাকাটি হচ্ছিল বলে জানা গেছে। প্রত্যক্ষদর্শীদের ভাষ্য, গুলির সময় তাঁরা জানালা খুলে দেখতে পান, অনেক ব্যক্তি পানশালা থেকে দৌড়ে পালিয়ে যাচ্ছেন।

হত্যাকারী হালকা রঙের হুডি সোয়েট শার্ট পরা ছিলেন। তিনি প্রায় ছয় ফুট লম্বা। তবে তাঁর পরিচয় এখনো নিশ্চিত করা যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *