আকাশে সন্তান জন্ম দিলেন ‘মা’

লাভিনিয়া মোঙ্গা নামের এক নারী উটাহর সল্ট লেক থেকে হাওয়াই রওনা দেন। মাঝ ফ্লাইটে প্রসব বেদনা অনুভব করতে শুরু করেন তিনি। পরে এক ছেলে শিশুর জন্ম দিয়ে তাকে নিয়েই গন্তব্যে অবতরণ করেন তিনি। মোঙ্গা জানতেনই না যে তিনি গর্ভধারণ করেছেন। আর তাই শিশুটিকে ‘মিরাকল বেবি’ বলা হচ্ছে।

লাভিনিয়া মোঙ্গার সন্তান জন্মদানের ওই ঘটনার ভিডিও এক যাত্রী অনলাইনে প্রকাশের পর তা ভাইরাল হয়ে পড়েছে। ভিডিওতে দেখা গেছে, ফ্লাইটে একটি সন্তান জন্ম নিয়েছে এমন ঘোষণা দেওয়ার পর পরই সব যাত্রীরা হাত তালি দিয়ে উল্লাসে ফেটে পড়েন। কিছুক্ষণ পর কেবিন ক্রু সকলকে নিজ আসনে বসার আহ্বান জানিয়ে বলেন, মা এবং সন্তানের কিছুটা মেডিক্যাল সহায়তা প্রয়োজন।

ফ্লাইটে থাকা এক নার্স ও এক চিকিৎসক সন্তান জন্মের সময় সহায়তা করেন। লানি বামফিল্ড নামের এক নার্স তার ফেসবুক পোস্টে লিখেছেন, ‘আমরা সাগরের মাঝখানে বিমানের বাথরুমে ২৭ সপ্তাহের এক শিশুর জন্মে সহায়তা করেছি। অবতরণের তিন ঘণ্টা আগেই তিন নার্স, এক চিকিৎসক এবং পারিবারিক এক মেডিসিন চিকিৎসক এটি করতে সক্ষম হন।

একটি হুইলচেয়ারে করে মোঙ্গা যখন বিমান থেকে নেমে আসার সময় সব যাত্রী তাকে হাততালি দিয়ে অভিনন্দন জানান, সব যাত্রীরা হাত তালি দিয়ে উল্লাসে ফেটে পড়েন। । পরে তাদের হনুলুলুর এক  হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *