গুলশান কাঁচা মার্কেট ভাঙতে কমিটি গঠন

মঙ্গলবার (২০ জুন) ঢাকা উত্তর সিটি সূত্রে জানা গেছে, গুলশান-২-এ পরিত্যক্ত হিসেবে ঘোষিত গুলশান কাঁচা মার্কেট (উত্তর) জরুরি ভিত্তিতে ভেঙে ফেলার ব্যবস্থা গ্রহণের জন্য ১১ সদস্যের কমিটি গঠন করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।এর আগে ডিএনসিসির সচিব মোহাম্মদ মামুনউল হাসান এই কমিটি গঠন করে একটি অফিস আদেশ জারি করেছেন।

সচিব মোহাম্মদ মামুন উল হাসান জানিয়েছেন, গুলশান-২-এ পরিত্যক্ত হিসেবে ঘোষিত গুলশান কাঁচা মার্কেট (উত্তর) জরুরি ভিত্তিতে অপসারণ বা ভেঙে ফেলার ব্যবস্থা গ্রহণের জন্য ১১ সদস্যের কমিটিতে আহ্বায়ক করা হয়েছে ডিএনসিসির স্থানীয় ১৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মফিজুর রহমানকে। পাশাপাশি কমিটির সদস্য সচিব করা হয়েছে ডিএনসিসির অঞ্চল ৩ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাকে।

সচিব জানান, গঠিত কমিটি জরুরি ভিত্তিতে পরিত্যক্ত ঘোষিত গুলশান কাঁচা মার্কেট অপসারণ বা ভেঙে ফেলার জন্য একটি কর্মপরিকল্পনা গ্রহণ করে তা বাস্তবায়ন করবেন। বিষয়টি খুবই জরুরি হওয়ায় দ্রুততম সময়ের মধ্যে সকল কার্যক্রম সমাপ্ত করতে হবে এই কমিটিকে। জনস্বার্থে জরাজীর্ণ ভবন অপসারণের জন্য নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে। এ কমিটিকে দ্রুততম সময়ে জনস্বার্থে ভবন খালিকরণের ব্যবস্থা করার জন্য নির্বাহী ম্যাজিস্ট্রেটের পাশাপাশি কমিটিকে দায়িত্ব প্রদান করা হয়েছে।

কমিটির বাকি সদস্যরা হলেন ডিএনসিসির অতিরিক্ত প্রধান প্রকৌশলী, ডিএনসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা, ডিএনসিসি প্রধান রাজস্ব কর্মকর্তা, ডিএনসিসির নির্বাহী প্রকৌশলী এবং এই মার্কেটের দোকান মালিক সমিতির ৫ জন প্রতিনিধি।