আ.লীগ নেতাকে গুলি

বৃহস্পতিবার (২৫ মে) রাত পৌনে ৯টার দিকে নোয়াখালীতে সদর উপজেলার আন্ডারচর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের বাংলাবাজারের পূর্ব পাশে জসিম চেয়ারম্যানের বাড়ির সামনে আওয়ামী লীগের সদস্য ও সাবেক সহ-সভাপতি হাজী মো. দুলাল (৪৭) দুর্বৃত্তদের গুলিতে আহত হয়েছেন। গুরুতর আহত অবস্থায় তাকে প্রথমে নোয়াখালী ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে এবং পরবর্তীতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার পর থেকে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

আন্ডারচর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুর রব জানান, গতকাল সন্ধ্যার দিকে ইউপি চেয়ারম্যান জসিমের বাড়িতে একটি সালিশ করতে যান দুলাল মেম্বার। সালিশ শেষে তিনি মোটরসাইকেলযোগে বাড়ির উদ্দেশে রওনা হন। মোটরসাইকেলটি জসিম চেয়ারম্যানের বাড়ি সংলগ্ন বাংলাবাজারের পূর্ব পাশে জাকিরের বাড়ির সামনে পৌঁছালে দুর্বৃত্তরা তাকে লক্ষ্য করে গুলি ছুঁড়ে পালিয়ে যায়। এ সময় দুলালের পিঠের বাম পাশে এবং ডান হাতে গুলি লাগে।

নোয়াখালী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এডভোকেট শিহাব উদ্দিন শাহীন বলেন, বিষয়টি শুনেছি। হামলাটি রাজনৈতিক নাকি অন্য কোনো কারণে তা আমরা প্রশাসনকে দ্রুত সময়ের মধ্যে খুঁজে বের করার আহবান জানাচ্ছি।

দুলাল মেম্বারের ছেলে মাদ্রাসাছাত্র আব্দুল আজিজের অভিযোগ, পূর্বপরিকল্পিতভাবে তার বাবাকে হত্যার উদ্দেশে হামলা করা হয়েছিল।

নোয়াখালী জেনারেল হাসপাতালের জরুরি বিভাগ সূত্রে জানা যায়, বৃহস্পতিবার রাত ১০ টা ৫৫ মিনিটের দিকে দুলাল নামে এক ব্যক্তিকে গুলিবিদ্ধ অবস্থায় হাসপাতালে আনা হয়। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় প্রাথমিক চিকিৎসা সেবা দিয়ে রাতেই তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। এ ঘটনায় শুক্রবার সকাল ১০টা পর্যন্ত থানায় কোনো লিখিত অভিযোগ দায়ের হয়নি। এমনকি কে বা কারা তার ওপর গুলি চালিয়েছেন তাও শনাক্ত করতে পারেনি পুলিশ।

সুধারাম থানার পরিদর্শক (তদন্ত) মিজানুর রহমান পাঠান শুক্রবার সকালে এসব তথ্য নিশ্চিত করেন।

সুধারাম থানার ওসি মো. আনোয়ারুল ইসলাম বলেন, দুর্বৃত্তদের গুলিতে আওয়ামী লীগ নেতা দুলাল পিঠের বাম পাশে এবং ডান হাতে গুলিবিদ্ধ হয়েছেন। তাৎক্ষণিকভাবে এ ঘটনার কোনো ক্লু উদঘাটন সম্ভব হয়নি। জড়িতদের গ্রেপ্তারে অভিযান শুরু হয়েছে।