সাতশ কেজি গাঁজার মধ্যে পাঁচশ কেজিই নষ্ট করলো ইঁদুর!

মাদক ব্যবসায়ীদের কাছ থেকে বাজেয়াপ্ত করা এবং পুলিশের গুদামে মজুত করা শত শত কেজি গাঁজা ইঁদুর খেয়ে খেয়েছে বলে অভিযোগ উঠেছে। বিভিন্ন থানায় মজুদকৃত সাতশ কেজির মধ্যে পাঁচশ কেজি গাঁজা ইঁদুরের দ্বারা নষ্ট হয়ে থাকতে পারে বলে জানিয়েছে পুলিশ।

সিএনএন শুক্রবার (২৫ নভেম্বর) ভারতের উত্তর প্রদেশে এমন একটি ঘটনা ঘটেছে বলে জানিয়েছে। রাজ্যের মথুরা শহরের একটি আদালত বলেছে যে স্থানীয় পুলিশের সাম্প্রতিক একটি মাদক মামলায় বাজেয়াপ্ত করা গাঁজার কিছু প্রমাণ দেখানোর কথা ছিল, কিন্তু তারা তা করতে ব্যর্থ হয়েছে। বিচারক বলেন, ইঁদুর ক্ষুদ্র প্রাণী এবং তারা পুলিশকে ভয় পায় না।

আদালতের নথি অনুসারে, পুলিশকে ৩৮৬ কেজি গাঁজা সরবরাহ করার নির্দেশ দেওয়া হয়েছিল, তবে প্রসিকিউটররা জানায় যে মথুরার বিভিন্ন থানায় সাতশ কেজির মধ্যে পাঁচশ কেজির বেশি গাঁজা ইঁদুরের উপদ্রবের কারণে নষ্ট হয়ে যেতে পারে।

মামলার শুনানিকারী বিচারক বলেন, মথুরা পুলিশ শহরের শেরগড় ও হাইওয়ে থানায় পাঁচশ কেজিরও বেশি গাঁজা নষ্ট করার জন্য ইঁদুরদের দায়ী করেছে।

আদালতের নথিতে আরও বলা হয়েছে যে প্রায় সমস্ত থানা ইঁদুর দ্বারা আক্রান্ত। তাই বাজেয়াপ্তকৃত গাঁজা সংরক্ষণে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে।

তবে,ইঁদুর গাঁজা সেবন করেছে বলে আদালতের নথিতে উল্লেখিত তথ্য পুলিশের বিবৃতির সাথে অসঙ্গতিপূর্ণ।

মথুরার পুলিশ প্রধান মার্তান্ড প্রকাশ সিং সিএনএনকে বলেন, বাজেয়াপ্ত করা গাঁজা বৃষ্টি ও বন্যার পানিতে ভেসে গেছে, ইঁদুর দ্বারা নয়। আদালতে দাখিল করা প্রতিবেদনে ইঁদুরের কথা উল্লেখ করা হয়নি। পুলিশ শুধু উল্লেখ করেছে যে বাজেয়াপ্ত করা গাঁজা বৃষ্টি ও বন্যায় ভেসে গেছে।