প্রধানমন্ত্রী জন্য ৮০০ কেজি আনারস উপহার, ত্রিপুরার মুখ্যমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে উপহার হিসেবে পাঠানো আম পেয়ে আপ্লুত ভারতের ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব এবার বাংলাদেশের সরকারপ্রধানের জন্য উপহার হিসেবে পাঠিয়েছেন ৮০০ কেজি আনারস।

আখাউড়া স্থলবন্দরের সহকারী পরিচালক মোস্তাফিজুর রহমান সাংবাদিকদের বলেন, ত্রিপুরার মুখ্যমন্ত্রীর প্রতিনিধি দল রবিবার সকাল সোয়া ৯টায় ব্রাহ্মণবাড়িয়ার  আখাউড়া স্থলবন্দরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য উপহার হিসেবে আনারসগুলো নিয়ে আসেন। ৮০টি কার্টনে মোট ৮০০ কেজি আনারস চট্টগ্রামে ভারতের সহকারী হাই কমিশনের দফতরের  সচিব  ঝার হাতে তুলে দেওয়া হয়।

 

ভারাতীয় মিশনের কর্মকর্তা উদত ঝা সাংবাদিকদের বলেন, ভারত ও বাংলাদেশর সম্পর্ক দিন দিন আরও মজবুত হচ্ছে। এই উপহার আদান-প্রদান দুই দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্কেরই নিদর্শন। আশা করছি উপহারগুলো আজই ঢাকায় পৌঁছে যাবে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে হস্তান্তর করা হবে।

 

আখাউড়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. সাইফুল ইসলাম, আখাউড়া স্থলবন্দরের সহকারী পরিচালক মোস্তাফিজুর রহমান ও আখাউড়া স্থল শুল্ক স্টেশনের রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ আলী এ সময় উপস্থিত ছিলেন।এর আগে গত ৫ জুলাই আখাউড়া স্থলবন্দর দিয়ে ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের জন্য উপহার হিসেবে ৩০০ কেজি হাড়িভাঙ্গা আম পাঠান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগরতলার বাংলাদেশ মিশনের মাধ্যমে ত্রিপুরার মুখ্যমন্ত্রীকে সেই উপহার পৌঁছে দেওয়া হয়।

 

আম পাওয়ার পরদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টেলিফোন করে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান বিপ্লব কুমার দেব।ত্রিপুরার এই বিজেপি নেতার পৈতৃক ভিটা চাঁদপুর জেলার কচুয়া উপজেলার সহদেবপুর পূর্ব ইউনিয়নের মেঘদাইর গ্রামে। মুক্তিযুদ্ধের সময় তার বাবা-মা ত্রিপুরায় চলে যান। ত্রিপুরাতেই বিপ্লবের জন্ম। তার কাকা প্রাণধন দেব কচুয়া উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি।

২০১৮ সালে ত্রিপুরার বিধানসভা নির্বাচনে বিপ্লব কুমার দেবের নেতৃত্বে বড় বিজয় পায় ভারতের ক্ষমতাসীন দল বিজেপি।