বিএনপির কাজ হলো সরকার এবং দেশের কোনো অর্জনকে বিতর্কিত করা

আজ শনিবার সকালে তাঁর সরকারি বাসভবনে সমসাময়িক বিষয় নিয়ে আয়োজিত নিয়মিত সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন,ক্ষমতা টিকিয়ে রাখতে যেমনি তারা নানা অগণতান্ত্রিক পথ খুঁজে বেরিয়েছিল, তেমনি হারানো ক্ষমতা ফিরে পেতে বিএনপি এখনো মরিয়া হয়ে অন্ধকার গলিতে হাঁটছে।দেশে নৈরাজ্য সৃষ্টির মাধ্যমে এক-এগারো ঘটানোর যে রঙিন স্বপ্ন বিএনপি দেখছে, তা দুঃস্বপ্নমাত্র।‘বিএনপি নিজেরাই ষড়যন্ত্রকারী  দল বলেই তারা  সর্বত্রই ষড়যন্ত্রের গন্ধ খুঁজে পায়।

 

বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের নেতৃত্ব নিয়ে বিএনপিতে কোনো সংকট নেই’ বিএনপি নেতাদের এমন বক্তব্যের জবাবে তিনি বলেন, দলীয় নেতৃত্ব নিয়ে ঘটা করে সংকট নেই বলার মাঝেই মনে হচ্ছে তাদের সংকট আছে।করোনা মহামারির এ প্রেক্ষাপটে মানুষের সুরক্ষা যখন সর্বোচ্চ অগ্রাধিকার, তখন বিএনপি আন্দোলনের হুমকি দিচ্ছে। তারা জনগণের মনের ভাষা ও মাঠের পরিস্থিতি বোঝার অক্ষমতায় ক্রমেই মানুষের প্রত্যাশা থেকে ছিটকে পড়ছে।

 

 

বিএনপির কাজ হলো সরকার এবং দেশের কোনো অর্জনকে বিতর্কিত করা এবংক্ষমতায় থাকাকালীন জনগণের অধিকার হরণ করাই ছিল বিএনপির রাজনীতি, উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, অপর দিকে অধিকার প্রতিষ্ঠার মধ্য দিয়ে এ দেশের মানুষের মুখে হাসি ফোটানোই হচ্ছে আওয়ামী লীগ ও শেখ হাসিনার রাজনীতি।সেতুমন্ত্রী বলেন, মানুষের দুঃখ-কষ্ট এবং অসহায় খেটে খাওয়া জনগণের পাশে না দাঁড়িয়ে আন্দোলনের ভাবনা বিএনপির জনবিচ্ছিন্ন ও অদূরদর্শী রাজনৈতিক ভাবনা বলেই জনগণ মনে করে।

 

 

সেতুমন্ত্রী আরো বলেন, ব্যর্থতার দায় অন্যের ওপর চাপাতে তাদের জুড়ি নেই। করোনার শুরু থেকে নানা অপপ্রচার ও গুজব ছড়িয়ে মানুষকে বিভ্রান্ত করার অপচেষ্টা করছে বিএনপি, এখনো করছে। বিএনপি যত অপপ্রচারই করুক, জনগণ সুবিবেচক, তারা বিভ্রান্ত সহজে হয় না।প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি অনুযায়ী করোনার টিকা দেশে আসতে শুরু করেছে, জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ইতিমধ্যেই ২৫ লাখ ডোজ টিকা দেশে পৌঁছেছে। আরও টিকা কয়েক দিনের মধ্যে আসবে।

 

তিনি জনগণকে টিকা গ্রহণের পাশাপাশি সংক্রমণের উচ্চহার রোধে স্বাস্থ্যবিধি মেনে চলা এবং চলমান লকডাউনে নিজ ঘরে অবস্থানের আহ্বান জানান ।