শর্মিলী আহমেদ এর দুই হাত

অভিনেত্রী ও মা—দুই জায়গাতেই সফল শর্মিলী আহমেদ। শুটিংয়ে যেমন তিনি সময় দিয়েছেন, তেমনি পরিবারের প্রতিটি কাজের দিকে খেয়াল রেখেছেন। প্রথম দিকে পরিবারের প্রতি দায়িত্ব কম থাকলেও মা হওয়ার পরে দায়িত্ব বেড়ে যায়। সে সময় অবশ্য অভিনয় কমিয়ে দেন। অভিনয় ও সংসার দুটোই সামলেছেন তিনি। সংসারে কী রান্না হবে, কে কী খাবেন—এসব বুঝিয়ে দিয়েই প্রতিদিন ছুটতেন শুটিং সেটে। তাঁর কাছে পরিবার আগে গুরুত্বপূর্ণ, তারপরে কাজ। এ কারণে পরিবারের সদস্যরা সব সময়ই শর্মিলী আহমেদকে অভিনয়ে সহযোগিতা করেছেন।

ছোট পর্দায় তাঁকে বেশির ভাগ সময় মায়ের চরিত্রে দেখা গেছে। আর বাস্তবেও মায়ের মতোই আগলে রেখেছেন পুরো পরিবারকে। দুই ক্ষেত্রেই তিনি সফল হয়েছেন। শর্মিলী আহমেদ বলেন,” মেয়ের জন্মের পরে মা হিসেবে সব সময় তাঁকে সময় দিয়েছি। মানুষ করেছি। মা হিসেবে কতটা পেরেছি, জানি না। আমাকে নিয়ে মেয়ের কোনো অভিযোগ আছে কি না, আমি জানি না। থাকলে সে বলত। কারণ, আমাদের সম্পর্কটা এমনই। এটুকু বলতে পারি, ব্যস্ততার জন্য মেয়েকে কম সময় দিইনি। একজন মা হয়েই সংসার করে গেছি। ”

শর্মিলী আহমেদ বলেন,” এখনো প্রতিদিন অনেক মানুষ করোনায় আক্রান্ত হচ্ছেন। অনেক প্রিয়জন দুনিয়া থেকে বিদায় নিয়েছেন। দীর্ঘ ক্যারিয়ারে একটি অতৃপ্তি আছে তাঁর। পছন্দের ভালো চরিত্রে এখনো অভিনয় করা হয়ে ওঠেনি। ”

 

Leave a Reply

Your email address will not be published.