শৈত্যপ্রবাহ আরো ২-৩ দিন থাকবে

উত্তরাঞ্চলসহ দেশের বিভিন্ন এলাকায় শৈত্যপ্রবাহ আরো দুই থেকে তিন দিন স্থায়ী হতে পারে। যদিও এই মূহূর্তে আর তাপমাত্রা কমার সম্ভাবনা নেই। শনিবার আবহাওয়া অফিস তাদের পূর্বাভাসে এমনটাই জানিয়েছে।

জানা যায়, বগুড়া, বদলগাছী, শ্রীমঙ্গল, পাবনা, দিনাজপুর ও চুয়াডাঙ্গা অঞ্চলসহ রংপুর বিভাগের ওপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু শৈত্যপ্রবাহ, যা আগামী ২৪ ঘণ্টা অব্যাহত থাকতে পারে।

এর আগের ২৪ ঘণ্টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় শ্রীমঙ্গলে, ৭ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়া ১০ ডিগ্রির নিচে বদলগাছীতে ৯, দিনাজপুরে ৯ দশমিক ৬ এবং ঈশ্বরদীতে ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।

আবহাওয়া অধিদপ্তর তাদের পূর্বাভাসে উল্লেখ করেছে, সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। তবে অস্থায়ীভাবে আকাশ আংশিক মেঘলা থাকতে পারে। দেশে নদী অববাহিকায় মধ্যরাত থেকে সকাল পর্যন্ত মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। আর দেশে অন্য স্থানে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

আবহাওয়ার আগামী ৭২ ঘণ্টা বা তিন দিনের পূর্বাভাসে বলা হয়, এই সময়ের মধ্যে অবস্থার সামান্য পরিবর্তন হতে পারে।

বিগত ২৪ ঘণ্টায় দেশের বিভাগীয় শহরগুলোতে যে তাপমাত্রা রেকর্ড করা হয়েছে, তার মধ্যে ঢাকায় ছিল ১৩ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়া রাজশাহীতে ১০ দশমিক ৬, রংপুরে ১১, ময়মনসিংহে ১১ দশমিক ৫, সিলেটে ১২, খুলনায় ১২, বরিশালে ১০ দশমিক ৬ এবং চট্টগ্রামে ১৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

আবহাওয়া অধিদপ্তর আরো জানিয়েছে, পরবর্তী ২৪ ঘণ্টায় সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।