নিষিদ্ধ হবেন মেসি!

দুইবার এগিয়ে থাকার পরেও নির্ধারিত দেড় ঘণ্টা শেষে অ্যাথলেটিক বিলবাওর সঙ্গে ২-২ গোলে ড্র করেছে বার্সেলোনা। পরবর্তীতে অতিরিক্ত সময়ের গোলে হেরে স্প্যানিশ ‍সুপার কাপ শিরোপাবঞ্চিত হয়েছেন কাতালান জায়ান্টরা। দলটির অধিনায়ক লিওনেল মেসি ওই ম্যাচে বেশ কয়েকবার ফাউলের শিকার হয়েছেন।
শেষ পর্যন্ত মেজাজ নিয়ন্ত্রণে রাখতে পারেননি আর্জেন্টিনা প্লে-মেকার। বিলবাও খেলোয়াড়কে অহেতুক থাপ্পড় মেরে সরাসরি লাল কার্ড দেখেছেন মেসি। ক্লাব ক্যারিয়ারে এই প্রথমবারের মত কার্ড দেখে মাঠছাড়া হয়েছেন তিনি। মেসির এই লাল কার্ড নিয়ে পক্ষে-বিপক্ষে চলছে বিতর্কের ঝড়।

ম্যাচে হঠাত মেজাজ হারানোয় শাস্তি পেয়েছেন মেসি। তার জন্য অপেক্ষা করছে আরো বড় শাস্তি। সূত্রমতে, কয়েক ম্যাচ নিষিদ্ধ হচ্ছেন মেসি। যার অর্থ দাঁড়াচ্ছে, আগামী বৃহস্পতিবার কোপা ডেল রেতে করনেয়া এবং আগামী সপ্তাহে লা লিগা এলচের বিপক্ষে খেলতে পারবেন না তিনি।

ধারণা করা হচ্ছে, মেসির নিষেধাজ্ঞা আরো বাড়তে পারে। অবশ্য নতুন বছরে তাকে ছাড়া কয়েকটা ম্যাচই খেলেছে বার্সেলোনা। ইনজুরির কারণে কয়েকদিন মাঠের বাইরে ছিলেন মেসি। কদিন আগে গ্রানাডার বিপক্ষের ম্যাচ দিয়ে ফিরলেও মাঠে থিতু হতে পারলেন না। ফের মাঠের বাইরে। তার এবারের ছিটকে যাওয়াটা অবশ্য বার্সার জন্য বেশ বিব্রতকর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *