বিয়ে খেতে গিয়ে পুলিশের শাস্তি

ভারতের মধ্যপ্রদেশ রাজ্যের ভিন্দ শহরে বৃহস্পতিবার বিয়েবাড়িতে গিয়ে অতিথিরা বেকায়দায় পরে। যেখানে ভূরিভোজ করার কথা সেখানে শাস্তি পেতে হয় তাদের। লকডাউনের নিয়ম উপেক্ষা করে বিশাল অনুষ্ঠানের আয়োজন হয় এবং পুলিশের উপস্থিত হয়।

প্রায় ৩০০ অতিথি ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। একসঙ্গে এত মানুষের জমায়েত করোনাভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণে আরোপিত লকডাউন নিয়মের চরম লঙ্ঘন। এই গণজমায়েতের খবর পেয়ে সেখানে হানা দেয় পুলিশ। বিষয়টি টের পেয়ে অনেকেই পালিয়ে যান। তবে যাঁদের পাকড়াও করতে সক্ষম হয়, পুলিশ তাঁদের শাস্তি হিসেবে মাঠের পাশে একটি রাস্তায় নিয়ে গিয়ে ব্যাঙ লাফ দেওয়ায়।

ওই ঘটনার একটি ভিডিও ছড়িয়ে পড়েছে অনলাইনে। সেখানে দেখা গেছে, প্রায় ১৭ জন পুরুষ সারিবদ্ধ হয়ে ব্যাঙ লাফ দিচ্ছেন। পাশেই দাঁড়িয়ে বিষয়টি দেখছেন পুলিশ সদস্যরা। একজন ঠিকমতো ব্যাঙ লাফ দিতে না পারায় তাঁকে লাঠি দিয়ে মারতে দেখা যায় এক পুলিশ সদস্যকে। এই শাস্তি দেওয়ার পর লকডাউন চলাকালে এ রকম কোনো গণজমায়েত না করতে তাঁদের সতর্ক করে দেন কর্মকর্তারা।

করোনা সংক্রমণ রোধে রাজ্যের পুলিশ প্রশাসন বেশ কঠোর। সম্প্রতি রাজ্যের সাগর জেলায় এক নারী মাস্ক না পরে বাইরে বের হন। তখন পুলিশের এক সদস্য তাঁকে আটকে লাথি, ঘুষি ও টেনেহিঁচড়ে মাটিতে ফেলে দেন।