টি-২০ খেলতে বাংলাদেশে অস্ট্রেলিয়ার সফর

টি-টোয়েন্টি বিশ্বকাপের চার মাস বাকি থাকতে সীমিত ওভারের সিরিজ খেলতে উইন্ডিজ ও বাংলাদেশ সফরে যাবে অজিরা। সীমিত ওভারের বিশ্বকাপকে সামনে রেখে সাদা বলের এই দুই সফর দিয়ে নিজেদের প্রস্তুতিতে সারবে অস্ট্রেলিয়া।অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফরে আসার কথা রয়েছে আগামী জুলাইয়ের শেষ দিকে। আসন্ন শীতকালীন সফরের জন্য বুধবার ১৮ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছেন অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গার। অক্টোবর ও নভেম্বরে চলবে টি-টোয়েন্টি বিশ্বকাপ।

সম্ভাব্য সূচি অনুযায়ী ২ আগস্ট থেকে শুরু হবে দুই দলের টি-টোয়েন্টি সিরিজটি। একদিন করে বিরতি দিয়ে হবে সবগুলো ম্যাচ। যা শেষ হবে আগামী ১০ আগস্ট।  তার আগে অ্যারন ফিঞ্চের নেতৃত্বে ক্যারিবীয় সফরে গিয়ে পাঁচ টি-টোয়েন্টি ও তিন ওয়ানডে খেলবে অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়া স্কোয়াড: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), অ্যাশটন অ্যাগার, ওয়েস অ্যাগার, বেন ম্যাকডারমট,  জেসন বেহরেনডর্ফ, অ্যালেক্স ক্যারি, ড্যান ক্রিস্টিয়ান, জশ হ্যাজলউড, মিচেল মার্শ, রিলে মেরেডিথ, জশ ফিলিপ, মিচেল স্টার্ক, মিচেল সুয়েপসন, অ্যাডাম জাম্পা, মইসেস হ্যানরিকস, অ্যাশটন টার্নার, অ্যান্ড্রু টাই, ম্যাথু ওয়েড।

স্কোয়াড  রাখা হয়নি ৭জন তারকাকে, প্যাট কামিন্স, গ্লেন ম্যাক্সওয়েল, ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ, মার্কাস স্টয়নিস, জাই রিচার্ডসন ও কেন রিচার্ডসন।

ক্যারিবীয়দের বিপক্ষে সিরিজের জন্য গত মাসে ২৩ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করে ক্রিকেট অস্ট্রেলিয়া। গত সপ্তাহে সেই স্কোয়াডে আরো ৬ জন যোগ করা হয়েছে। ২৯ সদস্যের প্রাথমিক দলটি ছিল উইন্ডিজের সঙ্গে বাংলাদেশ সফরের জন্যও। তবে এবার ১৮ সদস্য নিয়ে এই দুই সফরের চূড়ান্ত দল দিল অজিরা।