সড়ক দুর্ঘটনায় ভারতে ২৪ শ্রমিকের মৃত্যু!

সড়ক দুর্ঘটনায় ভারতে  ২৪ জন শ্রমিকের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ২০ আরো জন। ১৬ মে, শনিবার রাত সাড়ে ৩টায় উত্তরপ্রদেশের ঔরিয়া জেলায় ভ্যানের সঙ্গে ট্রাকের মুখোমুখি সংঘর্ষে এই দুর্ঘটনা ঘটে। রাজস্থান থেকে ট্রাকে করে এসব শ্রমিক  বিহার, ঝাড়খন্ড এবং পশ্চিমবঙ্গে ফিরছিলেন বলে জানায় পুলিশ।

জিনিউজ’র প্রতিবেদনে বলা হয়, একটি ট্রাকে করে ৫০ জন শ্রমিক রাজস্থান থেকে ফিরছিলেন। এ সময় উত্তরপ্রদেশের ঔরিয়ায় কাছে দিল্লি থেকে আসা একটি ভ্যানের সঙ্গে ওই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। শনিবার রাত সাড়ে ৩টার সময় এই দুর্ঘটনা ঘটে। এতে করে ২৪ জন শ্রমিকের মৃত্যু হয়। এ সময় শ্রমিকরা ঘুমের মধ্যে ছিলেন। এছাড়া বাকি শ্রমিকরা মারাত্মকভাবে আহত হয়েছেন।

জেলার প্রধান স্বাস্থ্য কর্মকর্তা অর্চনা শ্রীবাস্তব বলেন, ‘২৪ জনের মৃত্যু হয়েছে ঘটনাস্থলেই। ২০ জন গুরুতর আহত। তাদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। মৃতদের মধ্যে অধিকাংশই বিহার, ঝাড়খণ্ড ও পশ্চিমবঙ্গের বাসিন্দা।’এ ঘটনার গভীরভাবে শোকপ্রকাশ করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

এক বিবৃতিতে বলা হয়, ‘মাননীয় মুখ্যমন্ত্রী ঔরিয়াতে ঘটে যাওয়া দুর্ভাগ্যজনক ঘটনার খবর রাখছেন। যে সব শ্রমিক প্রাণ হারিয়েছেন তাদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন তিনি। একই সঙ্গে তিনি নির্দেশ দিয়েছেন আহত শ্রমিকদের চিকিৎসায় যেন কোনও ত্রুটি না হয়। কানপুরের কমিশনার এবং আইজি’কে ঘটনাস্থলে গিয়ে তদন্তের নির্দেশও দিয়েছেন তিনি।’

Are you happy ? Please spread the news