মার্কিন ঘাঁটিতে ইরানের একের পর এক ক্ষেপণাস্ত্র হামলা !

ইরাকের মার্কিন সামরিক ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইরান। আজ বুধবার সকালে এক ঘণ্টার ব্যাবধানে দুই দফায় এসব হামলা চালানো হয়। তবে এতে হতাহতের কোনো খবর এখনো পাওয়া যায়নি।মার্কিন ঘাঁটিতে হামলার বিষয়টি নিশ্চিত করে সংবাদ প্রকাশ করেছে  ইরানি গণমাধ্যমগুলো। তাতে বলা হয়েছে, ইরাকে তাদের শীর্ষ কমান্ডার কাশেম সোলায়মানিকে হত্যার প্রতিশোধ নিতে এসব হামলা চালানো হয়েছে।

এক প্রতিবেদনে বলা হয়, ইরাকে মার্কিন সামিরক ঘাঁটিতে এক ঘণ্টার ব্যবধানে দুই দফা ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী। এসব হামলায় ঠিক কতগুলো ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়েছে, তা স্পষ্ট করা হয়নি। এই বাহিনীর অভিজাত শাখা কুদস ফোর্সের প্রধান জেনারেল কাশেম সোলায়মানি হত্যার কঠোর প্রতিশোধের হুমকির মধ্যেই এ হামলার ঘটনা ঘটলো।

এদিকে মার্কিন প্রতিরক্ষা দপ্তর পেন্টাগন বলছে, ইরানের দিক থেকে ইরাকে যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন মিত্র বাহিনীর ঘাঁটিতে এক ডজনের বেশি ক্ষেপণাস্ত্র হামলা হয়েছে। এসব ক্ষেপণাস্ত্র আল-আসাদ ও ইরবিল সামরিক ঘাঁটিতে আঘাত হেনেছে। ঘাঁটি দুটিতে মার্কিন সেনারা না থাকায় হতাহতের কোনো ঘটনা ঘটেনি। হামলার প্রাথমিক ক্ষয়ক্ষতির তথ্য মূল্যায়ন করা হচ্ছে।

 

Are you happy ? Please spread the news