‘ব্ল্যাক প্যান্থার’ অভিনেতা চ্যাডউইক বোসম্যান অকালেই চলে গেলেন!

মাত্র ৪৩ বছর বয়সে গতকাল ২৯ আগস্ট, শনিবার তার মৃত্যু হয়েছে বলে জানিয়েছে আন্তর্জাতিক গণমাধ্যমগুলো।মারণব্যাধি কোলন ক্যান্সারের কাছে হার মানলেন আলোচিত হলিউডি সিনেমা ‘ব্ল্যাক প্যান্থার অভিনেতা চ্যাডউইক বোসম্যান।

বছর চারেক আগে বোসম্যানের শরীরে কোলোন ক্যান্সার শনাক্ত হয়। তবে জীবিত থাকাকালে নিজের রোগ বা চিকিৎসা নিয়ে প্রকাশ্যে কখনোই কিছুই জানাননি তিনি’

সত্যিকারের যোদ্ধা এই পরিস্থিতির মধ্যেও তার গুণমুগ্ধ ভক্তদের জন্য বিভিন্ন চরিত্র উপহার দিয়েছেন উল্লেখ করে এতে “ব্ল্যাক প্যান্থার’ সিনেমায় রাজা টু’চ্যালায় অভিনয়কে তার নিজের জীবনে অন্যতম প্রাপ্তি হিসেবে অভিহিত করা হয়।

তার অভিনীত অন্যান্য জনপ্রিয় সিনেমার মধ্যে ‘ডা ফাইভ ব্লাড’, ‘অ্যাভেঞ্জার্স: ইনফিনিটি ওয়ার’, ‘অ্যাভেঞ্জার্স : এন্ডগেম’, ‘ক্যাপ্টেন আমেরিকা: সিভিল ওয়া ‘, ‘ম্যাসেজ ফ্রম কি ‘, ‘গডস অব ইজিপ্ট‘, ‘কিং হোল’ ইত্যাদি।

অভিনয়ের প্রতি আগ্রহ ছিল অনেক আগে থেকেই। ২০১৩ সালে এক বেসবল তারকার জীবনীভিত্তিক ‘জ্যাকি রবিনসন’ দিয়ে পাদপ্রদীপের আলোয় আসেন চ্যাডউইক। তবে তার সেরা কাজ ২০১৮ সালে মুক্তি পাওয়া মার্ভেল সিরিজের ব্লকবাস্টার সিনেমা ‘ব্ল্যাক প্যান্থার’।

সিনেমাটি কমিকস থেকে তৈরি প্রথম চলচ্চিত্র হিসেবে সেরা সিনেমার জন্য অস্কার মনোনয়নও পেয়েছিল।

Are you happy ? Please spread the news