নিলামে জার্সির দাম শুনলে চমকে যাবেন!

সাধ্যমতো করোনাভাইরাসের বিরুদ্ধে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করছেন ক্রীড়াঙ্গনের তারকারা চেষ্টা করছেন মানুষের পাশে দাঁড়ানোর।

মানবতার সেই যুদ্ধে নেমেছেন ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী তারকা জস বাটলার। তবে একটু ভিন্নভাবে যুদ্ধ করেছেন ইংলিশ এ উইকেট রক্ষক ব্যাটসম্যান।

নিজের বিশ্বকাপের ফাইনালের জার্সি নিলামে তুলেছেন বাটলার লন্ডনের একটি হাসপাতালের জন্য ফান্ড সংগ্রহ করতে।  সেই জার্সির দাম শুনলে চমকে যাবেন।

নিলামে  সেই জার্সির দাম উঠেছে ৬৫ হাজার ১০০ পাউন্ড। মঙ্গলবার ছিল নিলামের শেষ দিন। নিলাম শেষে সেটিই ছিল জার্সির সর্বোচ্চ দাম।

বাটলার গণমাধ্যমে বলেছেন, ‘এটা স্পেশাল একটি জার্সি। জার্সির ভিন্ন একটি গর্ব আছে। আশা করছি যে অর্থ উঠেছে সেটা দিয়ে সামান্য উপকার করা সম্ভব।’

শিগগিরই এ জার্সি নিলাম জয়ীর হাতে হস্তান্তর করা হবে বলে জানান বাটলার। ২০১৯ বিশ্বকাপ গিয়েছিল ইংল্যান্ডের ঘরে। দলকে শিরোপা জেতাতে বড় ভূমিকা রেখেছিলেন বাটলার। ম্যাচের শেষ মুহূর্তে তাঁর কাঁধেই ছিল ইংলিশদের দায়িত্ব।

জেসন রয়ের থেকে বল পেয়ে মার্টিন গাপটিলকে রান আউট করে ক্রিকেটের জনকদের বিশ্বকাপের সোনালি ট্রফির স্বাদ দেন বাটলার। ফাইনালের স্মৃতি ধরে রাখতে বাটলার সেই জার্সিতে সতীর্থদের অটোগ্রাফ নিয়েছিলেন।

স্বযত্নে তুলে রেখেছিলেন ঘরের কোনো ওয়ারড্রবে। কিন্তু মানবতার ডাকে নিজের সবচেয়ে দামি স্মৃতি নিলামে তোলার সিদ্ধান্ত নেন বাটলার।

Are you happy ? Please spread the news