আরো ১৫২ জন বাংলাদেশী ইতালি থেকে ফিরলেন

আরো ১৫২ বাংলাদেশী করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যেই আজ রোববার ইতালি থেকে দেশে ফিরেছেন । তাদেরকে রাখা হয়েছেআশকোনা হজক্যাম্পে । এ খবর নিশ্চিত করেছে বিমানবন্দর স্বাস্থ্য কর্মকর্তা মোহাম্মদ শাহরিয়ার সাজ্জাদ।

তিনি বলেন, ১৫২ বাংলাদেশীকে বহনকারী এমিরেটস এয়ারলাইন্সের একটি বিমানটি রোববার সকাল ৮:১০ মিনিটে ঢাকায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়।

সেখান থেকে যাত্রীদের নামিয়ে প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষা করা হয়। তবে তাদের কারো মধ্যে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার কোনো উপসর্গ মেলেনি। পরে তাদেরকে আশকোনার হজক্যাম্পে পাঠিয়ে দেয়া হয়।

ওই বিমানটি ইতালির রোম থেকে যাত্রা করে দুবাই হয়ে ঢাকায় পৌঁছায়। সেখানেও তাদেরকে আলাদাভাবে স্বাস্থ্য পরীক্ষা করা হয় বলে জানানো হয়।

“তাদের কাছে রোম ও দুবাইতে স্বাস্থ্য পরীক্ষা করার সার্টিফিকেট আছে,” বলেন সাজ্জাদ।

এর আগে শনিবার এমিরেটসের ফ্লাইটে করে ১৪২ জন বাংলাদেশি দেশে ফেরেন। তাদেরকে বিমানবন্দর থেকে আশকোনার হজক্যাম্পে নিয়ে যাওয়া হয়। সেখানে স্বাস্থ্য পরীক্ষার পর হোম কোয়ারেন্টিনে রাখার নির্দেশ দিয়ে বাড়িতে পাঠানো হয়।

ইতালিতেই সবচেয়ে বেশি প্রাণহানির ঘটনা ঘটেছে করোনাভাইরাসের প্রাদুর্ভাবে এখনো পর্যন্ত । দেশটিতে এ পর্যন্ত এক হাজার ৪৪১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে। আক্রান্ত হয়েছে আরো হাজার হাজার মানুষ।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলছে, চীনের পর ইউরোপই হয়ে উঠেছে করোনাভাইরাস মহামারির কেন্দ্রস্থল।

এর আগে শনিবার এমিরেটসের একটি বিমানে চড়ে ইটালি থেকে বাংলাদেশে ফেরা ১৪২ জনকে হজক্যাম্পে নেয়া হলে ক্যাম্পের পরিবেশ নোংরা, এবং থাকার অনুপযোগী এমন অভিযোগ তুলে সেখানে কোয়ারেন্টিনে থাকতে স্বীকৃতি জানান ইতালি থেকে এসব প্রবাসীরা।

Are you happy ? Please spread the news