আমাদের কাজের সংখ্যাও বাড়বে

আমাদের এসএমইগুলি যেমন বৃদ্ধি পাবে, তেমনি আমাদের তৈরি কাজের সংখ্যাও বাড়বে

ভবিষ্যতের দিকে এগিয়ে যাওয়ার সাথে সাথে আমাদের অর্থনীতির বিবর্তনের প্রয়োজনীয়তা বাড়ানো যায় , কারণ আমাদের পারফরম্যান্স অনেকগুলি ফ্রন্টে প্রশংসনীয় হয়ে উঠেছে, আমরা যে বিকাশ অনুভব করছি তা অবশ্যই টেকসই হতে হবে এবং সময়ের সাথে তাল মিলিয়ে চলতে হবে।

এক্ষেত্রে আমাদের ক্ষুদ্র ও মাঝারি উদ্যোগের (এসএমই) উপর জোর দেওয়া আমরা আরও অন্তর্ভুক্তিমূলক অর্থনীতি তৈরি করতে এবং আমাদের ঝুড়িতে পণ্যগুলিকে বৈচিত্র্য অব্যাহত রাখতে সুনিশ্চিত হওয়ার দিকে এক দীর্ঘ পথ যেতে পারে।

তবুও, এসএমইগুলি সমৃদ্ধ হওয়ার বিষয়টি নিশ্চিত করার জন্য সরকার প্রশংসনীয় কাজ করছে তা দেখে উৎসাহী হচ্ছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বব্যাপী চাহিদা মেটাতে এবং অর্থনীতির দিকে পরিচালিত করতে পারে এমন প্রকারের পণ্যগুলি নির্ধারণের জন্য গবেষণা করার আহ্বান জানিয়েছেন। ফরোয়ার্ড।

প্রকৃতপক্ষে, এই জাতীয় ব্যবসায়গুলি অর্থনীতির মধ্যে অনেকগুলি সেক্টরকে পুনরায় সজ্জিত করার পথ প্রশস্ত করতে পারে এবং যখন আমাদের সংস্থানগুলি ব্যবহার করার ক্ষেত্রে আসে তখন আরও দক্ষ হতে পারে।

তারা কীভাবে বাংলাদেশকে চলমান রাখে তার কেন্দ্রস্থলে রয়েছে এবং সরকারের পক্ষে এই জাতীয় ব্যবসায়কে আরও এগিয়ে যাওয়ার জন্য আরও উত্সাহ দেওয়া অব্যাহত রাখা উচিত, যেমন তারা পারে আধুনিক প্রযুক্তির সংমিশ্রণে, আমাদের জাতিকে বিশ্ব অর্থনীতিতে মূল খেলোয়াড় হওয়ার সুযোগ দেয় ।

যেহেতু আমাদের এসএমইগুলি বৃদ্ধি পাবে, তেমনি আমরা তৈরি করা সংখ্যার সংখ্যাও তত বাড়বে এবং প্রতি বছর দুই মিলিয়নেরও বেশি যুবক চাকরির বাজারে প্রবেশ করবে, এই জন্য সরকারের অতিরিক্ত জোর দেওয়া জরুরি হয়ে পড়েছে।

আমাদের এসএমইগুলি যুবসমাজকে নিয়োগ করতে পারে, আমাদের নারীদের ক্ষমতায়ন করতে পারে এবং আমাদের অর্থনীতিকে পুনরায় প্রাণবন্ত করতে পারে – ভবিষ্যতে আরও বর্ধমান অব্যাহত রাখার জন্য তাদের যে সমর্থন প্রয়োজন তা তারা নিশ্চিত করতে আমাদের ক্ষমতায় থাকা সমস্ত কিছুই আমাদের অবশ্যই করতে হবে।

Are you happy ? Please spread the news