আইসিইউতে  চিত্রনায়ক  ফারুক

এ বছরের ৪ মার্চ ফারুককে সিঙ্গাপুরে নিয়ে যাওয়া হয়। এরপর থেকে তার অবস্থা উঠানামা করছে। সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নায়ক ফারুক আট বছর ধরে চিকিৎসাসেবা নিচ্ছেন। গত ৪ মার্চ নিয়মিত চেকআপের জন্য সিঙ্গাপুরে নেওয়া হয়েছিল ফারুককে। সেখানে শারীরিক অবস্থার অবনতি ঘটলে ২১ মার্চ নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয় তাকে। এর আগে দীর্ঘদিন অসুস্থ ছিলেন তিনি। দেশটিতেই তার রক্তে সংক্রমণ ও টিবি ধরা পড়েছিল।

অবস্থার খানিক উন্নতি হলে মাঝে ১০-১২ দিন ক্যাবিনে থেকে চিকিৎসা নিয়েছেন এই অভিনেতা। এরপর ১ মে থেকে আবার আইসিইউতে। দিনকে দিন কখনও হয়েছে অবনতি, কখনও সামান্য উন্নতি। ফারুকের স্ত্রী ফারহানা পাঠান জানালেন, এখন স্বাভাবিক খাবারও গ্রহণ করতে পারছেন না ফারুক।

ফারহানা বলেন, ‌“ফারুকের সুস্থতার ব্যাপারে আমরা আশাবাদী হয়েছিলাম। কিন্তু হঠাৎ আবার শারীরিক অবস্থা এমন হয় যে তাকে দ্রুত আইসিইউতে নেওয়া হলো। এটা গত মাসের কথা। ১ মে থেকে আবার আইসিইউতে চিকিৎসা দেওয়া হচ্ছে। শারীরিক অবস্থার উন্নতি নিয়ে নতুন কোনও তথ্য দেওয়ার মতো নেই। চিকিৎসকরা আমাদের বলেছেন ধৈর্য ধরতে। দেশবাসীর কাছে ফারুকের জন্য দোয়া চাইছি।“

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *