অরুন্ধতীর বক্তৃতা শুনতে এবার কর্তৃপক্ষ আসতে বলছে ৫ টায়

রাজধানীর ধানমন্ডির মাইডাস সেন্টারে ভারতের প্রখ্যাত লেখক অরুন্ধতী রায়ের বক্তৃতা শুনতে নিবন্ধকারীদের বিকেল সাড়ে ৫টায় আসতে বলা হয়েছে। এখানে সন্ধ্যা ৬টায় বক্তৃতা অনুষ্ঠান হবে বলে জানিয়েছেন আয়োজক সংগঠনটি।

কিছুক্ষণ আগে মাইডাস কর্তৃপক্ষ   অনুষ্ঠান বাতিল করেছেন বলে আয়োজক ছবিমেলার পক্ষ থেকে জানানো হয়। পরে আয়োজক প্রতিষ্ঠান ছবিবেলা নিবন্ধনকারীদের সাড়ে ৫টায় সেখানে আসতে বলে জানিয়েছেন সন্ধ্যা ৬টায় বক্তৃতা অনুষ্ঠানটি হবে। যাতে করে সবাই  এতে সুষ্ট ভাবে অনুষ্টান টি সম্পুন করতে পারে।

আজ বিকেল চারটার দিকে যখন অনুষ্ঠানস্থলে শ্রোতারা আসতে শুরু করেন, তখন মাইডাস সেন্টারের নিরাপত্তাকর্মীরা অনুষ্ঠান বাতিলের কথা তাদের জানান।

এর আগে ছবিমেলার পক্ষ থেকে অনুষ্ঠানে অংশ নিতে যাঁরা ইতিমধ্যে নিবন্ধন করেছেন, তাঁদের নির্ধারিত সময়ের আধা ঘণ্টা আগেই আসতে বলা হয়েছিল।  বিকেল ৪টা থেকেই শ্রোতারা মাইডাস সেন্টারে আসতে থাকেন।

বক্তৃতা আয়োজকদের অন্যতম আলোকচিত্রী শহিদুল আলম তখন আমাদের নিজেস্ব সংবাদ দাতাকে বিষয়টি নিশ্চিত করে বলেন, মাইডাস কর্তৃপক্ষ তাদের খুদেবার্তায় জানিয়েছে বক্তৃতা অনুষ্ঠানটি এখানে করা যাচ্ছে না। কেন করা যাচ্ছে না সে ব্যাপারে কর্তৃপক্ষ পুলিশের অনুমতি না থাকার কথা তাদের জানিয়েছেন বলে দাবি করেন ।

রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন কমপ্লেক্স মিলনায়তনে বক্তৃতা অনুষ্ঠানটি হওয়ার কথা ছিল। কিন্তু অনুষ্ঠানের অনুমতি গতকাল সোমবার রাতে প্রত্যাহার করা হয়। এরপর ছবিমেলা মাইডাসে এই বক্তৃতা হবে বলে জানায়।

ছবিমেলার আয়োজকেরা জানান, গতকাল রাত ১২টার দিকে তেজগাঁও থানার পুলিশ বক্তৃতা অনুষ্ঠান আয়োজনের অনুমতি বাতিল করা হয়েছে জানিয়ে তাদের চিঠি দেয়। কী কারণে অনুষ্ঠান আয়োজনের অনুমতি বাতিল করা হলো, এর কোনো ব্যাখ্যা দেয়নি পুলিশ।

গতকাল কৃষিবিদ ইনস্টিটিউশন কর্তৃপক্ষও চিঠি দিয়ে আয়োজকদের জানায়, মিলনায়তনের বরাদ্দ বাতিল করা হয়েছে।

দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ আলোকচিত্র উৎসব ছবিমেলায় অংশ নিতে অরুন্ধতী রায় এসেছেন বাংলাদেশে। বক্তৃতা অনুষ্ঠানে অতিথিদের সঙ্গে নিজের লেখকজীবন নিয়ে কথা বলবেন তিনি। যাতে করে বাংলার জন সাধারন বিষয়টি আনন্দ সহকারে নিতে পারে।

Are you happy ? Please spread the news

Leave a Reply

Your email address will not be published.