২০১ রানের টার্গেট দিল বাংলাদেশ

টসে হেরে ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত তামিম ইকবাল আর লিটন দাস। আজ মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সিরিজের প্রথম টি–টোয়েন্টি ম্যাচে তামিম–লিটন ঠিক শুক্রবারের শেষ ওয়ানডের মতোই আধিপত্য গড়েছেন জিম্বাবুইয়ান বোলারদের ওপর।

এরই মধ্যে টি–টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ওপেনিং জুটির রেকর্ড গড়ে ফেলেছেন তাঁরা। দলীয় সংগ্রহ বিনা উইকেটে ৭৪ পেরিয়ে যেতেই রেকর্ড ছূুঁয়ে ফেলেন তাঁরা। যদিও দলীয় ৯২ রানের মাথায় মাধেভেরের বলে শন উইলিয়ামসকে ক্যাচ দিয়ে ফিরেছেন তামিম ইকবাল। এ প্রতিবেদন লেখার সময় বাংলাদেশের সংগ্রহ ছিল ১ উইকেটে ৯৬। ফিফটি পেয়েছেন লিটন।

তামিম ৩৩ বলে ৪১ করে আউট হন। তাঁর ইনিংসে ছিল ৩টি বাউন্ডারি ও ২টি ছক্কা।  সিলেটের শেষ ওয়ানডেতে যেখানে শেষ করেছিলেন লিটন, আজ যেন শুরু করেছেন সেখান থেকেই। তিনি ৩৫ বলে ৫২ করে অপরাজিত আছেন। মেরেছেন ৪টি চার ও তিনটি ছক্কা। তামিমের বিদায়ের পর উইকেটে এসেছেন সৌম্য সরকার।

এখনো পর্যন্ত ৬ বোলার ব্যবহার করেছেন জিম্বাবুয়ের অধিনায়ক শন উইলিয়ামসন। তাদের ওপর দিয়ে তামিম–লিটন বইয়ে দিচ্ছেন ছক্কা আর বাউন্ডারির ঝড়।

বাংলাদেশ দল: তামিম ইকবাল, লিটন দাস (উইকেটকিপার), মেহেদী হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ (অধিনায়ক), আফিফ হোসেন, সৌম্য সরকার, মোহাম্মদ সাইফউদ্দিন, আমিনুল ইসলাম, শফিউল ইসলাম, মোস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ে দল: তিনাশে কামুনহুকামুয়ে, ক্রেগ আরভিন, ব্রেন্ডন টেলর, সিকান্দার রাজা, শন উইলিয়ামস (অধিনায়ক), ওয়েসলি মাধেভেরে, রিচমন্ড মুতুম্বামি (উইকেটকিপার), ডোনাল্ড তিরিপানো, টিনোটেন্ডা মুতোম্বোদজি, ক্রিস পোফু, কাল মুম্বা।

Are you happy ? Please spread the news