বাসের ২০ যাত্রী নিহত ট্রেনের ধাক্কায়

পাকিস্তানে ট্রেনের ধাক্কায় বাসের ২০ যাত্রী নিহত হয়েছেন। দেশটির উদ্ধারকর্মীরা জানিয়েছেন, নিহতদের মধ্যে কয়েকজন ঘটনাস্থলেই মারা যান। বাকিরা হাসপাতালে নেয়ার সময় মারা যান। ২৮ ফেব্রুয়ারী সিন্ধু প্রদেশে রোহরি রেলস্টেশনের কাছে এ দুর্ঘটনাটি ঘটে বলে জানা গেছে। এ ঘটনায় আহত রয়েছে প্রায় আরও ৬০ জন।

শুক্কুর শহরের কমিশনার শফিক আহমেদ মাহেশার এক বিবৃতিতে জানিয়েছেন, দুর্ঘটনায় ২০ জনের মৃত্যু হয়েছে। তিনি বলেন, আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক থাকায় মৃতের সংখ্যা বাড়তে পারে। আহতদের রোহরি ও শুক্কুরের হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে বলেও জানান তিনি এবং পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা জামিল আহমেদ জানান, পাকিস্তান এক্সপ্রেস ট্রেনটি রাওয়ালপিন্ডি থেকে করাচির দিকে আসছিলো। তখন রোহরি রেলস্টেশনের কাছে জনমানবহীন কান্ধ্রা রেলওয়ে ক্রসিং এর কাছে বাসটিকে ধাক্কা দেয়। বাসটি ৫০ জন যাত্রী নিয়ে শুক্কুর থেকে পাঞ্জাব যাচ্ছিলো।

জামিল আহমেদ আরো জানান, দুর্ঘটনাটি অত্যন্ত ভয়াবহ ছিল। ট্রেনের ধাক্কা এতটাই প্রবল ছিল যে বাসটি তিন ভাগে বিভক্ত হয়ে গেছে। ট্রেনটি বাসটিকে টেনে প্রায় দেড়শো থেকে দুইশ ফুট দূরে নিয়ে গেছে। কমিশনার শফিক আহমেদ বলেন, এটি অনেক দুঃখজনক ঘটনা। তিনি জানান, দুর্ঘটনার কিছুক্ষণের মধ্যেই প্রশাসন, পুলিশ ও উদ্ধারকর্মীরা সেখানে পৌঁছেছেন। ট্রেনটি যখন দ্রুতগতিতে আসছিলো বাসের চালক সেটিকে অতিক্রম করার চেষ্টা করে ঝুঁকি নেয় ফলে এই দুর্ঘটনা ঘটে বলেও জানান শফিক।

এই সংঘর্ষে ট্রেনের ইঞ্জিন ক্ষতিগ্রস্ত হয়েছে বলেও জানা গেছে। এছাড়া ট্রেনের সহকারী চালকও গুরুতর আহত হয়েছে।

Are you happy ? Please spread the news